ঢামেক হাসপাতালের গতকালের ঘটনাকে কেন্দ্র করে সংবাদ সম্মেলন

ঢামেক হাসপাতালে গতকাল দুই ইন্টার্ন চিকিৎসকের উপর হামলাকে কেন্দ্র করে, আজ একটি সাংবাদিক সম্মেলনের ডাক দেওয়া হয় হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে।

সেখানে ইন্টার্নি চিকিৎসক পরিষদ এবং সর্বস্তরের ডাক্তারগনের পক্ষ থেকে কিছু  দাবী প্রকাশ করা হয়।
সংক্ষেপে দাবীগুলো ছিল নিম্নরূপ-

১। ২৪ ঘন্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতার করে শাস্তি নিশ্চিত করতে হবে।

২। চিকিৎসকদের নিরাপত্তা এবং সুষ্ঠু চিকিৎসা সেবা প্রদানের স্বার্থে হাসপাতালে কর্মরত সকল বিসিএস ক্যাডারকে মেজিস্ট্রেসী পাওয়ার দিতে হবে।

৩। হাসপাতালের প্রতিটি ওয়ার্ডে “ইমার্জেন্সী রেড এলার্ম সিস্টেম” চালু করতে হবে যাতে দ্রুততম সময়ে স্ট্রাইকিং ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হতে পারে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশ এবং র‍্যাবের সমন্বয়ে গঠিত একটি বাহিনী হাসপাতালে ২৪ ঘন্টা কর্মরত থাকবে।

আর এদিকে সাংবাদিকের পক্ষ থেকে  দাবি চাওয়া হয়, তাদের যেন যেকোন দিন যেকোন সময় হাসপাতালে প্রবেশ করতে দেওয়া হয়। তারা যখন কোন প্রতিবেদনের কাজে হাসপাতালে আসবে, যেন তাদেরকে কোন বাঁধা না দেওয়া হয়।

 
ঢামেক হাসপাতাল ডিরেক্টর, ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমান  ইন্টার্ন চিকিৎসক পরিষদ এবং সর্বস্তরের ডাক্তারগনের দাবির পূর্ণ সমর্থন করেন এবং এই ব্যপারগুলো তিনি বিবেচনায় আনবেন বলে আশ্বাস দেন সকলকে।

 

তথ্য ও ছবি ঃ ডা. হুমায়ুন কবির, ঢাকা মেডিকেল কলেজ

Ishrat Jahan Mouri

Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation

7 thoughts on “ঢামেক হাসপাতালের গতকালের ঘটনাকে কেন্দ্র করে সংবাদ সম্মেলন

  1. “ঢামেক হাসপাতালে গতকাল দুই ইন্টার্ন চিকিৎসকের উপর হামলাকে কেন্দ্র করে” এই তথ্যটি কি সঠিক?২ ইন্টার্ন নাকি ১ জন ইন্টার্ন ১জন আই.এম.ও? এডমিনের দৃষ্টি আকর্ষণ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

কর্মক্ষেত্রে সকল চিকিৎসক, বিশেষত নারী চিকিৎসকের নিরাপত্তার দাবিতে ঢাকা মেডিকেল কলেজের ছাত্রীদের মানববন্ধন

Mon Feb 6 , 2017
সংবাদদাতা: এলিনা হক আনিকা, K-70 ছবি: জান্নাতুন নায়েমা মৌরি, K-70 গত ৪ ফেব্রুয়ারি রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন এবং ডিউটি রত ডাক্তারের সাথে ঘটে যাওয়া ন্যাক্কার জনক ঘটনার প্রতিবাদে আজ মেডিকেল চত্বরে ডিএমসি এর চলতি ব্যাচ K-70, K-71, K-72, K-73 ও K-74 এর মেয়েদের পক্ষ থেকে মানব বন্ধন এবং […]

সাম্প্রতিক পোষ্ট