ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে চালু হচ্ছে করোনার নমুনা সংগ্রহের ৮টি বুথ

প্ল্যাটফর্ম নিউজ
১৩ই মে, বুধবার, ২০২০

আজ ১৩ই মে, বুধবার দুপুরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে দ্বিতীয় মেয়াদে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেন মেয়র আতিকুল ইসলাম। ডিএনসিসি নগর ভবনে সীমিত পরিসরে আয়োজিত সে অনুষ্ঠানে তিনি জানান, “শীঘ্রই সরকারের স্বাস্থ্য অধিদপ্তর অনুমোদিত মোট আটটি স্থানে বুথ স্থাপন করবে (ডিএনসিসি)।” এ বিষয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ বেসরকারি সংস্থা “ব্র্যাক” এর সঙ্গে আলোচনা করছে। বুথগুলোতে নমুনা সংগ্রহের পর স্বাস্থ্য অধিদপ্তরের নির্ধারিত ল্যাবগুলোর মাধ্যমে সেই ফলাফল জানানো হবে।

আতিকুল ইসলাম বলেন, “ইতিমধ্যেই করোনাভাইরাস বিস্তার রোধে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন স্থানে ১০টি ওয়াটার ব্রাউজারের সাহায্যে তরল জীবাণুনাশক ছিটানো হচ্ছে। ” ওয়াটার ব্রাউজার ছাড়াও ওয়ার্ডের গলিগুলোতে হস্তচালিত স্প্রের মাধ্যমে ডিএনসিসির কর্মীরা জীবাণুনাশক ছিটাচ্ছেন বলেও জানান তিনি। সেই সাথে ঢাকা উত্তরের সব ওয়ার্ড, রাস্তার পাশে ও খোলা জায়গায় পথচারীদের হাত ধোয়ার ব্যবস্থাও রাখা হয়েছে।

এরই সাথে করোনার চিকিৎসায় অস্থায়ীভাবে ডিএনসিসির মহাখালীর মার্কেট ভবনকে “করোনা হাসপাতাল ও আইসোলেশন সেন্টার” হিসেবে ব্যবহারের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের কাছে হস্তান্তর করার তথ্যও দেন মেয়র আতিকুল। স্বাস্থ্য অধিদপ্তর এখনো এটি ব্যবহার শুরু না করলেও কিছুদিনের মধ্যেই এর ব্যবহার শুরু হবে বলে আশ্বাসও দেন তিনি।

নিজস্ব প্রতিবেদক
হৃদিতা রোশনী

হৃদিতা রোশনী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

কোভিড-১৯ এর জিন রহস্য উন্মোচনে তৈরি হলো নতুন সম্ভাবনা

Wed May 13 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, ১৩ই মে, ২০২০, বুধবার সম্প্রতি চাইল্ড হেলথ রিসার্চ ফাউন্ডেশন (সিএইচআরএফ) নামে পরিচিত প্রতিষ্ঠানের অনুজীববিজ্ঞানী ড. সেঁজুতি সাহার নেতৃত্বে চাইল্ড হেলথ রিসার্চ ফাউন্ডেশনের ঢাকার গবেষণাগারে জিনোম সিকোয়েন্সিংয়ের কাজ করছে। ১২ই মে (মঙ্গলবার) প্রতিষ্ঠানটির একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, এরই মধ্যে নতুন কোভিড-১৯ রোগের ভাইরাসটির জিনোম সিকোয়েন্স উন্মোচন করা হয়েছে এবং […]

সাম্প্রতিক পোষ্ট