• গুনী মানুষ

May 17, 2017 3:52 pm

প্রকাশকঃ

BeFunky Collage

 


চিকিৎসকদের নিয়ে সংগীত নির্মান করলেন ডাঃ সাকলায়েন রাসেল।

 


চিকিৎসক ও হাসপাতাল নিয়ে অভিযোগ থাকলেও সফলতার দিক থেকে পিছিয়ে নেই আমাদের চিকিৎসকরা। অথচ সঠিক প্রচারের অভাবে পর্দার আড়ালে থেকে যায় সফলতার সেই গল্পগুলো। ফলে চিকিৎসক ও রোগীর মধ্যে এক ধরনের আস্থাহীনতার সম্পর্ক চলছে। এ কারণে হতাশা বাড়ছে রোগীদের মধ্যে, হতাশাগ্রস্ত হয়ে পড়ছেন চিকিৎসকরাও। গঠনমূলক সমালোচনা কাজের স্বচ্ছতা বাড়ায়। একই সঙ্গে কাজের সঠিক মূল্যায়ন মানুষকে আরো বেশি কর্মময় করে তোলে। এসব দিক বিবেচনা করে বিশিষ্ট ভাসকুলার সার্জন ও মিডিয়া ব্যাক্তিত্ব ডাঃ সাকলায়েন রাসেল তৈরি করলেন ‘তুমি ডাক্তার’ শিরোনামের একটি গান।

 

 

বাংলাদেশের ইতিহাসে এটাই প্রথম চিকিৎসকদের নিয়ে করা বড় বাজেটের একটি ব্যাক্তিক্রমধর্মী গান। এটি গেয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পা মজুমদার। চিকিৎসকদের আত্মত্যাগ, সেবা, পাওয়া না পাওয়ার বিভিন্ন দিক তুলে ধরা হয়েছে গানটিতে। গানের কথা লিখেছেন মহিদুল মহিম ও ডা. সাকলায়েন রাসেল। সুর ও সংগীত করেছেন ফরিদ আহমেদ।

 

গানটি প্রসঙ্গে বাপ্পা মজুমদার বলেন, “বেশ দারুণ একটি গান। বিষয়বস্তুটা ব্যতিক্রম লেগেছে। গানটির লিরিকে কিছু বাস্তব চিত্র ফুটে এসেছে। আশা করছি শ্রোতাদের ভালো লাগবে। ”

 

 

এদিকে গানটির একটি ভিডিও নির্মাণ করা হয়েছে। রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে কর্তব্যরত কয়েকজন ডাক্তার ও চিকিৎসাধীন রোগীদের ভিডিওতে দেখা যাবে। এটি যৌথভাবে গীতিনাট্য ও পরিচালনা করেছেন বাবু সিদ্দিকী ও মহিদুল মহিম। বাবু সিদ্দিকী জানান, আগামী সপ্তাহে ‘তুমি ডাক্তার’ গানের ভিডিও প্রকাশ করা হবে।

 
তথ্যঃ ডাঃ সাকলায়েন রাসেল

687 Total Views 2 Views Today
শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ চিকিৎসকদের নিয়ে সংগীত,

পাঠকদের মন্তব্যঃ ( 3)

  1. DR.MONIRUZZAMAN KHAN says:

    GOOD JOB

  2. Prashongik Shubho udyog!




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

.