গাজীপুরে চিকিৎসক হামলার প্রেক্ষিতে প্রতিবাদ কর্মসূচী পালন

২ জানুয়ারি ২০২০

গাজীপুরের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. গোলাম রসুলের উপর হামলার প্রতিবাদে গতকাল কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি প্রতিবাদ কর্মসূচী পালিত হয়। এতে অংশগ্রহণ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ নূরুল হক, আবাসিক মেডিকেল অফিসার ডা. জাকির হোসেন সহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্যান্য মেডিকেল অফিসার, নার্স এবং হাসপাতালের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য, গত ২৯/১২/২০১৯ ইং তারিখে রোজ রবিবার সন্ধ্যা ৭ঃ৪০ মিনিটে রোগী রাফাত উল্লাহ কে (পিতা -মৃত গিয়াস উদ্দিন) তার আত্মীয়-স্বজন ব্লাড প্রেসার(উচ্চরক্তচাপ) ও বুকে ব্যথা জনিত কারণে হাসপাতালে নিয়ে আসেন। কর্তব্যরত চিকিৎসক রোগীকে(রাফাত উল্লাহ) প্রাথমিক চিকিৎসা দেয়ার পর ইসিজি করার পরামর্শ দেন। কিন্তু রোগীর লোকজন পরীক্ষা না করা পর্যন্ত বাকি চিকিৎসা নিতে আপত্তি জানান। তাদেরকে বলা হয়েছিলো যাতে তারা কিছুক্ষণ অপেক্ষা করেন। তাদের পূর্বে আগত রোগীর ইসিজির কাজ চলছিলো তখন। কিন্তু রোগীর লোকজন কোন অপেক্ষা না করে নিজ ইচ্ছায় রোগী নিয়ে অন্যত্র চলে যান।

অতঃপর রাত ৯.০০ ঘটিকার সময় অত্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কাপাসিয়া, গাজীপুর এর জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মো. গোলাম রসুল, সহকারী নার্স মো. মাহবুবুর করিম এবং নৈশ প্রহরী মো. আবুল কাশেমের উপর উক্ত রোগীর আত্মীয়-স্বজন অতর্কিত হামলা করে তাদেরকে গুরুতর আহত ও জখম করেন। তারা হাসপাতালের চেয়ার, টেবিল, টুল, জানালার গ্লাস, রোগীর বিছানা, বিপি মেশিন, চিকিৎসকের মোবাইল ফোন ও অন্যান্য সরকারি সম্পদের ব্যাপক ক্ষতি ও ভাংচুর করেন। এ ঘটনাটি সিসিটিভি ফুটেজের মাধ্যমে পরিলক্ষিত হয় যা সরকারি কাজে বিঘ্ন সৃষ্টি করে এবং সম্পূর্ণ আইন বহিভূর্ত।

উক্ত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িত হামলাকারীদের দ্রুত গ্রেফতার, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি হাসপাতালের চিকিৎসকদের নিরাপদ কর্মস্থল এবং জরুরী বিভাগে পুলিশি নিরাপত্তা দাবি করে এ কর্মসূচী পালন করা হয়।

উল্লেখ্য, সিটিজেন চার্টার অনুযায়ীঃ সেবা গ্রহীতা যেমন সেবা পাওয়ার অনেক অধিকার সংরক্ষণ করেন তেমনি তাদের কিছু কর্তব্যও রয়েছে। সেবাদানকারীগণ সেবা গ্রহীতার নিকট সৌজন্যমূলক আচরণ প্রাপ্তির অধিকার রাখেন। এটি নিশ্চিত করা সেবা গ্রহীতার কর্তব্য। সন্ত্রাসী কর্মকান্ড কোনভাবেই কাম্য নয়।

হাসপাতালে আগত রোগীদের স্বার্থে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রবেশ মুখেই হাতের ডান দিকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের সিটিজেন চার্টার রয়েছে।

তথ্যসূত্রঃ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কুলাউড়া, গাজীপুর
স্টাফ রিপোর্টার /নাজমুন নাহার মীম

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ডাক্তার-রোগীদের অনন্য ইংরেজি নববর্ষ উদযাপন

Thu Jan 2 , 2020
২ জানুয়ারি ২০২০ রাত তখন প্রায় বারোটা পাঁচ কি সাত বাজে। কুর্মিটোলা জেনারেল হাসপাতালের ডক্টর্স রুমে বসে ছিলেন ডা. মারুফ হাসান এবং ডা. ওয়াসেক। কিছুক্ষণ আগেই তারা কেবিন ব্লক থেকে নেমেছেন। হঠাৎ কোনো এক রোগীর স্বজন এসে তাদের বললেন যেন তার সাথে একটু ওয়ার্ডে যান। রোগীর স্বজনকে তারা জানালেন, ওয়ার্ডে […]

সাম্প্রতিক পোষ্ট