কোভিড-১৯: ২৪ ঘণ্টায় মৌলভীবাজারে ৩ চিকিৎসকের করোনা শনাক্ত

প্ল্যাটফর্ম নিউজ, শুক্রবার, ২২ মে, ২০২০

দিনদিন দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। নতুন নতুন জেলায় মিলছে করোনা রোগীর সন্ধান।

তবে সবচেয়ে আশঙ্কার বিষয় হচ্ছে চিকিৎসকসহ সকল স্তরের স্বাস্থ্যকর্মীদের আক্রান্তের সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। এভাবে ক্রমাগত তাঁরা আক্রান্ত হতে থাকলে দেশের চিকিৎসাসেবা কার্যক্রম হুমকির মুখে পড়বে!

গত ২৪ ঘণ্টায় মৌলভীবাজারের বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩ জন চিকিৎসকের করোনা শনাক্ত হয়েছে। এর ফলে ৫ দিনের জন্য হাসপাতালটি বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল (২১ মে) রাতে উপজেলা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে। আজ শুক্রবার (২২ মে) থেকে আগামী মঙ্গলবার (২৬ মে) পর্যন্ত হাসপাতালটি বন্ধ থাকবে। তবে এ সময় সীমিত পরিসরে জরুরি বিভাগের কার্যক্রম চলবে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ১৭ মে স্বাস্থ্য কমপ্লেক্সের এক ওয়ার্ডবয়ের করোনা শনাক্ত হয়। এরপর হাসপাতালের চিকিৎসকসহ ৩৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল রাতে আসা নমুনা পরীক্ষার প্রতিবেদনে হাসপাতালটির তিনজন চিকিৎসকের করোনা শনাক্ত হয়। তাঁরা সকলেই উপসর্গবিহীন।

বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন,

“একজন ওয়ার্ড বয়ের করোনা ধরা পড়ায় চিকিৎসকসহ ৩৯ জনের নমুনা পাঠানো হয়েছিল। এরমধ্যে ৩ জন চিকিৎসকের করোনা ধরা পড়েছে। পরে আরও ২০ জনের নমুনা পাঠানো হয়েছে। তাদের রিপোর্ট এখনো আসেনি। হাসপাতাল জীবাণুমুক্ত করার জন্য ৫ দিন জরুরি সেবা ছাড়া হাসপাতালের অন্যান্য সেবা বন্ধ থাকবে।”

অংকন বনিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

করোনা নিয়ন্ত্রণে আমরা কোন পথে হাঁটবো?

Fri May 22 , 2020
শুক্রবার, ২২ মে, ২০২০ করোনা নিয়ন্ত্রণে আমরা কোন পথে হাঁটবো? সীমিত লক ডাউন? কড়াকড়ি লক ডাউন? নাকি দুটোর সমন্বয়? আপনারা কি মিটিগেশন আর সাপ্রেশন এর তফাত বুঝতে পারেন? মিটিগেশন বা প্রশমন হল এমন একটি ব্যবস্থা যার মাধ্যমে কার্যকরী ওষুধ বা ভ্যাক্সিন এর অনুপস্থিতিতেই রোগ সংক্রমণ সীমিত করে স্বাস্থ্য ব্যবস্থার উপর […]

সাম্প্রতিক পোষ্ট