কোভিড-১৯: নতুন শনাক্ত ২ জন, প্রতিদিন ১০০০ জনের নমুনা পরীক্ষার নির্দেশ

২ এপ্রিল ২০২০: গত ২৪ ঘন্টায় বাংলাদেশে কোভিড-১৯ এ নতুন করে শনাক্ত হয়েছেন ২ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগী ৫৬ জন, মোট মৃতের সংখ্যা ৬ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ২৫ জন। দুপুর ১২.১৫ এ এক ভিডিও ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে সকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রতি ২৪ ঘণ্টায় প্রতি উপজেলা থেকে কমপক্ষে ২ জনের করে কমপক্ষে মোট ১০০০ জনের নমুনা সংগ্রহের এবং পরীক্ষা করার নির্দেশ দেয়া হয়েছে।

কোভিড-১৯ এ নতুন শনাক্ত ২ জন রোগীই পুরুষ। তাদের এক জনের বয়স ৩০-৪০ বছরের মধ্যে এবং অপরজনের বয়স ৭০-৮০ বছরের মধ্যে। তাদের সংক্রমণের উৎস সম্বন্ধে তদন্ত চলছে। গত ২৪ ঘন্টায় মোট ১৪১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। নতুন করে আইসোলেশনে নেয়া হয়েছে ৫ জনকে, এ নিয়ে মোট আইসোলেশনে আছেন ৭৮ জন।

নিজস্ব প্রতিবেদক/সামিউন ফাতীহা

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

বিএসএমএমইউ তে চালু হল জ্বর/কাশি/ফ্লু ক্লিনিক

Thu Apr 2 , 2020
২ এপ্রিল ২০২০: জ্বর/কাশি/ফ্লু রোগীদের জন্য বিএসএমএমইউ তে স্পেশাল ক্লিনিক বা আউটডোর খোাল হয়েছে; যা শনিবার থেকে বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে দুপুর ২.৩০ টা পর্যন্ত খোলা থাকবে। নির্দিষ্ট কিছু উপসর্গ ও তথ্যের ভিত্তিতে এখানে করোনা ভাইরাস টেস্টও করানো যাবে। বিএসএমএমইউ (সাবেক পিজি হাসপাতাল) এর শাহবাগস্থ বাংলাদেশ বেতার ভবনের প্রথম […]

সাম্প্রতিক পোষ্ট