কোভিড-১৯: আরো ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯ জন

প্ল্যাটফর্ম নিউজ, শুক্রবার, ১০ জুলাই, ২০২০

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে কোভিড-১৯ এ নতুন করে শনাক্ত হয়েছেন ২,৯৪৯ জন, মৃত্যুবরণ করেছেন আরো ৩৭ জন এবং আরোগ্য লাভ করেছেন ১,৮৬২ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগী ১,৭৮,৪৪৩ জন, মোট মৃতের সংখ্যা ২,২৭৫ জন এবং সুস্থ হয়েছেন মোট ৮৬,৪০৬ জন।

দুপুর ০২.৩০ ঘটিকায় প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নতুন মৃত্যুবরণ করা ৩৭ জন রোগীর মধ্যে ২৯ জন পুরুষ এবং ৮ জন নারী। তাঁদের মধ্যে ১২ জন ঢাকা বিভাগের, ১৭ জন চট্টগ্রাম বিভাগের, ১ জন বরিশাল বিভাগের, ২ জন রাজশাহী বিভাগের, ২ জন রংপুর বিভাগের, ২ জন সিলেট বিভাগের এবং অপর ১ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা। তাঁদের মধ্যে ৭১-৮০ বছরের মধ্যে ৪ জন, ৬১-৭০ বছরের মধ্যে ১৫ জন, ৫১-৬০ বছরের মধ্যে ৯ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৭ জন, ৩১-৪০ বছরের মধ্যে ১ জন এবং ২১-৩০ বছর বয়সীদের মধ্যে আছেন অপর ১ জন।

গত ২৪ ঘণ্টায় ১৩,৪৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর পরিমাণ আগের দিনের তুলনায় প্রায় ১৫.৯০% কম।

অংকন বনিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

ব্লাড ক্যান্সারে আক্রান্ত মেডিকেল শিক্ষার্থী; আপনার সাহায্যে বাঁচতে পারে একটি স্বপ্ন, একটি প্রাণ

Fri Jul 10 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, শুক্রবার, ১০ জুলাই, ২০২০ শারমিন আক্তার- হাসিখুশি, পড়ুয়া আর প্রচণ্ড মেধাবী একটি মুখ। কুমিল্লার ইস্টার্ণ মেডিকেল কলেজে ফোর্থ ইয়ারে পড়ে। ঘটনার শুরু বেশ কিছুদিন আগে। তখন মাত্র প্রথম পেশাগত পরীক্ষা শুরু হয়েছে। এর মধ্যে বেশ কয়েকমাস ধরে চলতে থাকা অসুস্থতা হঠাৎ তীব্র আকার ধারণ করে। কোনোভাবে শেষ ক’টা […]

সাম্প্রতিক পোষ্ট