কোভিড-১৯: আপডেটেড তথ্য – নতুন শনাক্ত ৩৫ জন, মৃত্যুবরণ করেছেন ৩ জন

৬ এপ্রিল ২০২০: গত ২৪ ঘন্টায় বাংলাদেশে কোভিড-১৯ এ নতুন করে শনাক্ত হয়েছেন ৩৫ জন, মৃত্যুবরণ করেছেন ৩ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগী ১২৩ জন, মোট মৃতের সংখ্যা ১২ জন এবং সুস্থ হয়েছেন মোট ৩৩ জন।

দুপুর ০২.০০ ঘটিকায় প্রেস ব্রিফিংয়ে এ আপডেটেড তথ্য জানিয়েছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এর পরিচালক অধ্যাপক ডা. মিরজাদী সেব্রিনা ফ্লোরা। এর আগে দুপুর ১২.০০ ঘটিকায় মাননীয় স্বাস্থ্যমন্ত্রী জনাব জাহেদ মালিক স্বপন প্রাথমিকভাবে জানিয়েছিলেন গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর সংখ্যা ২৯ জন, মৃতের সংখ্যা ৪ জন।

নতুন আক্রান্ত ৩৫ জন রোগীর ৩০ জন পুরুষ ও ৫ জন নারী। তাদের মাঝে সর্বাধিক সংখ্যক ১১ জন রোগীর বয়স ৪১ থেকে ৫০ বছর এবং ৬ জন রোগীর বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে। নতুন শনাক্ত ১২ জন রোগীই নারায়ণগঞ্জের অধিবাসী। মোট ১২৩ জন রোগীর মধ্যে ৬৪ জনই ঢাকায় এবং ২৩ জন নারায়ণগঞ্জে শনাক্ত হয়েছেন। আইইডিসিআর এর পক্ষ থেকে আরো জানানো হয়েছে, নতুন মৃত ৩ জন ব্যক্তির ২ জন নারায়ণগঞ্জের ও ১ জন ঢাকার অধিবাসী ছিলেন।

গত ২৪ ঘণ্টায় স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআর এর হটলাইনে মোট ৬৭,২১০টি কল এসেছে, ৪৬৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক/সামিউন ফাতীহা

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন দুদক পরিচালক জালাল সাইফুর রহমান

Mon Apr 6 , 2020
৬ এপ্রিল, ২০২০: কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে দুর্নীতি দমন কমিশনের পরিচালক জালাল সাইফুর রহমান মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি র’জিউন। তার স্ত্রী এবং সন্তানকে আইসোলেশনে রাখা হয়েছে। কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় সোমবার সকালে৷ জনপ্রশাসন মন্ত্রনালয়ের ২২ তম ব্যাচের বিসিএস ক্যাডার ছিলেন তিনি৷ ২০১৭ সালের […]

সাম্প্রতিক পোষ্ট