কিংবদন্তি চিকিৎসক ডাঃ সৈয়দা নূরজাহান ভূঁইয়া আমাদের মাঝে আর নেই

 

 

কিংবদন্তি চিকিৎসক ডাঃ সৈয়দা নূরজাহান ভূঁইয়া আমাদের মাঝে আর নেই

২৯ অগাস্ট, রাত ৩ টায়, প্রখ্যাত গাইনোকোলজিস্ট , চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ, অধ্যাপিকা ডাঃ সৈয়দা নূরজাহান ভূঁইয়া ম্যাডাম (৮০) ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহে ওয়া ইন্নাইলাহে রাজিউন। তিনি কিছুদিন যাবৎ আই সি ইউ তে চিকিৎসাধীন ছিলেন।

১৯৩৯ সালের ২১ ডিসেম্বর তাঁর জন্ম। ১৯৬৩ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে তিনি এমবিবিএস ডিগ্রি লাভ করেন। এরপর লন্ডন থেকে এমআরসিওজি এবং এফআরসিওজি ডিগ্রি লাভ করেন।

১৯৬৮ সালে ঢাকা মেডিকেল কলেজে সহকারী অধ্যাপক হিসেবে যোগ দেন তিনি। এরপর ১৯৭৭ সালে অধ্যাপক হিসেবে যোগ দেন চট্টগ্রাম মেডিকেল কলেজে। পরবর্তীতে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ হয়েছিলেন।

ডা. সৈয়দা নূরজাহান ভূঁইয়া ছিলেন বিভিন্ন পেশাজীবী সংগঠনের সঙ্গে জড়িত। এছাড়াও তিনি চিকিৎসাবিষয়ক বই ‘ক্লিনিক্যাল গাইড টু অবসটেটরিকস অ্যান্ড গাইনোকোলজি’ লিখে গিয়েছেন।

আজ ২৯ অগাস্ট, বাদ জোহর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কেন্দ্রীয় মসজিদে মরহুমার নামাজের জানাজা অনুষ্ঠিত হবে।

সুবহে জামিল সুবাহ
চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজ,
চট্টগ্রাম

Special Correspondent

One thought on “কিংবদন্তি চিকিৎসক ডাঃ সৈয়দা নূরজাহান ভূঁইয়া আমাদের মাঝে আর নেই

  1. It’s unbelievable ,uncomparable, trustable, lovely relationship between me & madam since my student life. I have no ward to say
    what I lost in my life but she will be in my heart forever. May Allah keep her in Zannat.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

রংপুর প্রাইম মেডিকেল কলেজের ছাত্রকে হত্যা

Fri Aug 30 , 2019
শুক্রবার (৩০ আগস্ট) সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে কোরবান আলীর লাশ পাওয়া যায়। প্রাইম মেডিক্যাল কলেজের শিক্ষার্থী কোরবান আলীকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। হত্যার পর তার লাশ রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ফেলে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এই ঘটনায় কারা জড়িত তা বলতে পারছেন না কেউ। মৃত কোরবান […]

সাম্প্রতিক পোষ্ট