করোনা যোদ্ধা চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা জানাতে টোকিও’র আকাশে ফ্লাইপাস্ট

প্ল্যাটফর্ম নিউজ, ৩০ মে ২০২০, শনিবার

করোনাভাইরাস মোকাবেলায় সংগ্রামরত চিকিৎসা সেবায় নিয়োজিত কর্মীদের ধন্যবাদ জানাতে “জাপানের বিমান আত্মরক্ষা বাহিনীর অ্যাক্রোব্যাটিক টিম ” টোকিও’র আকাশে এক প্রদর্শনীর আয়োজন করেছে।

২৯ মে(শুক্রবার) মধ্য টোকিও’র আকাশে ব্লু ইমপালস্‌ টিমের ছয়টি বিমান এদের গতিপথে নীল আকাশে সাদা ধোয়া রেখা সৃষ্টি করে ভূমি থেকে প্রায় ১ হাজার মিটার উঁচু দিয়ে উড়ে যায়। যেসব হাসপাতালে কোভিড-১৯ রোগীদের চিকিৎসা করা হচ্ছে, সেগুলোর ওপর দিয়ে উড়ে যায় এই বিমান বহর এবং বার বার প্রদক্ষিণ করে। সেসময় বহু লোককে বিমানগুলিকে লক্ষ্য করে হাত নাড়াতে এবং স্মার্টফোনে ছবি তুলতে দেখা যায়।

চিকিৎসকরা হাত নেড়ে উচ্ছ্বাস প্রকাশ করার মুহূর্তে

বিমান আত্মরক্ষা বাহিনী জানায়, মধ্য টোকিও’র আকাশে তাদের এই প্রদর্শনী উড়ান এবারই প্রথমবার নয়, এর আগেও তিনবার এ রকম প্রদর্শনী করা হয়েছে।

প্রথম বার অনুষ্ঠিত হয় ১৯৬৪ সালে টোকিও অলিম্পিকসের উদ্বোধনী অনুষ্ঠানের সময় এবং দ্বিতীয়টি অনুষ্ঠিত হয় ২০১৪ সালে পুরনো জাতীয় স্টেডিয়াম বন্ধ হয়ে যাওয়া উপলক্ষ্যে আর তৃতীয়বার হয়ে গেল গতকাল।

তথ্যসূত্র: NHK WORLD-JAPAN

Silvia Mim

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহার বনাম পুরো বিশ্ব

Sat May 30 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, ৩০ মে ২০২০, শনিবার ম্যালেরিয়ার চিকিৎসায় ব্যবহৃত ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইন এবং ক্লোরোকুইনকে বেশ কিছু দিন ধরেই করোনাভাইরাসের সম্ভাব্য প্রতিষেধক বলে মনে করা হচ্ছ। এর ব্যবহার নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সহ বেশ কিছু দেশের নেতা এর পক্ষে কথা বলেছেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মে মাসের প্রথম দিকে বলেন, তিনি […]

সাম্প্রতিক পোষ্ট