করোনা মোকাবেলায় ডাক্তার ও নার্সদের বিশেষ প্রশিক্ষণ-IEDCR

রবিবার, ২৯শে মার্চ, ২০২০ খ্রিস্টাব্দ

করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে সরকার রাষ্ট্রীয় ও সামাজিক ভাবে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। তারই অংশ হিসেবে দেশের বিভিন্ন স্থানে চিকিৎসক ও নার্সদের বিশেষভাবে ট্রেনিং দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জাতীয় রোগতত্ত্ব,রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আই ই ডি সি আর) পরিচালক। রবিবার ‘আই.ই.ডি.সি আর’ আয়োজিত নিয়মিত ভিডিও ব্রিফিং এ প্রতিষ্ঠানটির পরিচালক এ কথা বলেন। রবিবারের ব্রিফিং এ সরাসরি উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী ড.জাহিদ মালেক।

আই.ই.ডি.সি.আর পরিচালক বলেন ৭১০ জন চিকিৎসক ও ৪৩ জন নার্সকে বিশেষভাবে ট্রেনিং দেওয়া হয়েছে।
ট্রেনিং প্রাপ্তরা জেলা সদর হাসপাতাল, সিভিল সার্জন কার্যালয়ের অধীনস্থ বিভিন্ন হাসপাতাল, উপজেলা হাসপাতালে কর্ম পরিচালনা করবেন। এরকম প্রশিক্ষন অব্যাহত থাকবে বলে যানান তিনি।
ইতিমধ্যে COVID-19 পরীক্ষার জন্য ল্যাবরেটরি নেটওয়ার্ক সম্প্রসারণ করা হয়েছে। ৬৪ জেলা এবং ১০০ টি উপজেলার মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) মেডিকেল টেকনোলজিস্ট (ই,পি,আই) ও অন্যান্য মেডিকেল টেকনোলজিস্ট দের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

নিজস্ব প্রতিবেদক
ওয়াসিফ হোসেন

হৃদিতা রোশনী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

করোনা মোকাবেলায় ডাক্তার ও নার্সদের বিশেষ প্রশিক্ষণ-IEDCR

Sun Mar 29 , 2020
রবিবার, ২৯ মার্চ ২০২০ করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে সরকার রাষ্ট্রিয় ও সামাজিক ভাবে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।তারই অংশ হিসেবে দেশের বিভিন্ন স্থানে চিকিৎসক ও নার্সদের বিশেষভাবে ট্রেনিং দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জাতীয় রোগতত্ত্ব,রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আই ই ডি সি আর) পরিচালক। রবিবার ‘আই.ই.ডি.সি আর’ আয়োজিত নিয়মিত ভিডিও ব্রিফিং এ […]

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo