করোনায় ফ্রন্টলাইনের চিকিৎসকদের PPE পৌঁছে দিল প্ল্যাটফর্ম

নিজস্ব প্রতিবেদক,

বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০

মহামারী করোনা যুদ্ধের মূল যোদ্ধা যারা, সেই চিকিৎসকদের সুরক্ষা সামগ্রী অর্থাৎ পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (PPE) পৌঁছে দিল প্ল্যাটফর্ম। দেশের এই ক্রান্তিলগ্নে স্বেচ্ছাসেবার ভিত্তিতে Humans for Bangladesh: Fight against COVID-19 এর সাথে সমন্বয়ের মাধ্যমে কাজগুলো করছে তারা। দেশের জন্যে কিছু করতে হলে যে দেশেই থাকতে হবে কিংবা প্রবাসে থাকলেই যে দেশের প্রতি ভালোবাসা ও দায়িত্ববোধ থাকে না, তা ভুল প্রমাণ করে এই সেবা প্রদান করল Humans for Bangladesh: Fight against COVID-19 নামের এই অনলাইন ফোরামটির সদস্যরা। টাকা উত্তোলন, PPE ক্রয় এই কাজগুলো করেছে তারা। এবং দেশে আসার পর তা সর্বোচ্চ প্রয়োজনীয়তা ও স্বচ্ছতার মাধ্যমে বিতরণে কাজ করেছে চিকিৎসক পেশাজীবিদের সবচেয়ে বড় ফেসবুক গ্রুপ প্ল্যাটফর্ম এর সাংগঠনিক কর্মীরা।

প্ল্যাটফর্ম PPE BANK বাংলাদেশের ডাক্তারদের সুরক্ষার জন্য দিনরাত কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে আজ প্ল্যাটফর্ম টিম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতাল এ 350 set protective Gown, Goggles, Face Shield, KN95 Mask, Surgical Mask বিতরণ করে। আমাদের আজকের কার্যক্রমে পিপিই দান করে Humans for BD: Fight against COVID-19। এছাড়া চীন থেকে PPE নিয়ে আসার জন্য সম্পূর্ণ সহযোগিতা করেন ডা. মাহবুব ঢালি (DMD,US-Bangla Group)। PPE প্রাপ্তির পর চিকিৎসকেরা এর সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছেন। Fight against COVID-19 এবং প্ল্যাটফর্ম তাদের কাজের মাধ্যমে দেশের এই ক্রান্তিলগ্নে দেশের প্রতি যে অবদান রাখছেন তা অব্যাহত থাকবে বলে সকলেই আশাবাদ ব্যক্ত করেছেন।

জামিল সিদ্দিকী

A dreamer who want to bring positive changes in health sector in Bangladesh.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

করোনা পরিস্থিতিতেও কর্তব্যে অটল ঢামেকের নেফ্রোলজি বিভাগ

Thu Apr 2 , 2020
২ এপ্রিল ২০২০: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নেফ্রোলজি বিভাগ প্রতিদিন প্রায় একশত রোগীর ডায়ালাইসিস দিয়ে থাকে। উক্ত বিভাগে কর্তব্যরত একজন চিকিৎসক জানান, এই রকম আরো অর্ধশতাধিক বিভাগ ২৪ ঘন্টা ঢাকা মেডিকেল কলেজ ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে কাজ চালিয়ে যাচ্ছে। সারাদেশে করোনা আতঙ্ক বিরাজ করছে। ইতোমধ্যে সরকারের ডাকে পুরো দেশ […]

সাম্প্রতিক পোষ্ট