‘কমিশন বাণিজ্য’ বর্জনের ঘোষণা পিরোজপুর মাঠবাড়ীয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের

৪ জানুয়ারি, ২০২০
ডাক্তারদের যত দুর্নাম তার মধ্যে অন্যতম হচ্ছে ‘কমিশন বাণিজ্য’। বাংলাদেশের অনেক ডাক্তারই আছেন যারা কমিশন নেয় না। কিন্তু এই দুর্নাম পুরো ডাক্তার সমাজকেই বহন করতে হয়। ডাক্তারদের এই দুর্নাম দূর করতে পিরোজপুর জেলার মাঠবাড়ীয়া উপজেলার ডাক্তারগণ সবাই মিলে এক সংবাদ সম্মেলনে এক সিদ্ধান্তে উপনীত হয় যে মাঠবাড়ীয়ার ডাক্তারগণ আর এই অপবাদ বয়ে বেড়াবে না। UHFPO ডা:আলী আহসান সংবাদ সম্মেলন করে এলাকাবাসীদের এ কথা জানান।

মাঠবাড়ীয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক থেকে চিকিৎসার নামে কমিশন বাণিজ্য বর্জনের ঘোষণা দিয়েছেন। তা ছাড়া প্রতিদিন হাসপাতালে কর্মদিবসের শুরুতে কোনো চিকিৎসক আর্থিক সুবিধার জন্য কোনো প্রাইভেট রোগী দেখবেন না বলেও ঘোষণা দেন।
গত বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সঙ্গে জরুরী মত-বিনিময় সভা করে চিকিৎসাসেবার মান উন্নয়নে হাসপাতাল কর্তৃপক্ষ এ ঘোষণা দেয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আলী আহসানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন ডা:ফেরদৌস ইসলাম, ডা:সোনিয়া আক্তার, ডা:প্রিয়াংকা হালদার, ডা:আশীষ কুমার দেবনাথ, ডা:রাকিবুর রহমান প্রমুখ।

সভায় চিকিৎসা সেবার মান উন্নয়নে ও রোগীদের হয়রানি বন্ধে অফিস সময়ের আগে প্রাইভেট প্র্যাকটিস না করা, হাসপাতাল শতভাগ দালাল মুক্ত করা, ২৪ ঘণ্টা স্বাভাবিক প্রসূতি সেবা, ফ্রি সিজারিয়ান অপারেশন, প্যাথলজি বিভাগে পরীক্ষা-নিরীক্ষার মান বৃদ্ধি, হাসপাতালের স্বাস্থ্যসম্মত পরিবেশ সুরক্ষা, ডায়াগনস্টিক সেন্টারে রোগী রেফারের নামে অর্থ বাণিজ্য না করাসহ হাসপাতালের সার্বক্ষণিক নিরাপত্তার বিষয়ে তথ্যচিত্রও প্রদর্শন করা হয়।
এ বিষয়ে মাঠবাড়ীয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলী আহসান বলেন, ‘জনস্বার্থে চিকিৎসাসেবার মান উন্নয়নে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আমরা আশা করছি, তাতে সরকারি হাসপাতালে জনসাধারণ মানসম্মত চিকিৎসাসেবা পাবেন।’

তথ্যসূত্র: ডা:সাজ্জাদ হোসেন
স্টাফ রিপোর্টার/ ওয়াসিফ হোসেন

Fahmida Hoque Miti

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

অনুমতি ব্যতীত হাসপাতালে সাংবাদিকতা কার্যক্রমে নিষেধাজ্ঞার ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর

Sat Jan 4 , 2020
আজ শনিবার ৪ জানুয়ারী, ২০২০ ইং তারিখ দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ মিলনায়তনে আয়োজিত চিকিৎসকদের এক মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক জানান , রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত কোনো সাংবাদিক হাসপাতালে প্রবেশ করতে পারবেনা। এ সময় সভায় উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, “আপনারা অনেকেই জানেন হাসপাতালে অনেক […]

সাম্প্রতিক পোষ্ট