এবার করোনা চিকিৎসার জন্য প্রস্তুতি নিচ্ছে মিটফোর্ড হাসপাতাল 

প্ল্যাটফর্ম নিউজ, ২৮ জুন ২০২০, রবিবার

সম্প্রতি জানা গিয়েছে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ, মিটফোর্ড হাসপাতালে করোনা রোগীদের ভর্তি রেখে চিকিৎসাসেবা দেয়া হবে।

মিটফোর্ড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী রশিদ উন নবী বলেন,

করোনা রোগীদের ভর্তি রেখে চিকিৎসাসেবা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতোমধ্যে ৮০টি শয্যা প্রস্তুত রাখা হয়েছে, স্বাস্থ্য অধিদপ্তরের কাছে চিকিৎসক সহ প্রয়োজনীয় জনবল চাওয়া হয়েছে, চিকিৎসকদের থাকার জায়গা বরাদ্দ দেওয়ার জন্য আবেদন করা হয়েছে। প্রয়োজনীয় জনবল পাওয়ার পর যত দ্রুত সম্ভব করোনা রোগী ভর্তি রেখে চিকিৎসা দেওয়া শুরু হবে। হাসপাতালের সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের স্পষ্ট নির্দেশনা দেওয়া হয়েছে যে কোনো রোগীকে ফেরত পাঠানো যাবে না।’

হাসপাতাল কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৭শে জুন(শনিবার) পর্যন্ত হাসপাতালে সর্বমোট ৪০৩ জন রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। গড়ে প্রতিদিন ১০০ থেকে ১২০ জন রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন আর ৮০ থেকে ৯০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে যান, প্রতিদিন ৭ থেকে ১০ জন রোগী মারা যান।

এদিকে দুই সপ্তাহ আগেও মিটফোর্ড হাসপাতালের করোনার নমুনা দেওয়া কক্ষের সামনে উপচে পড়া ভিড় দেখা গিয়েছে। কোনো রকম স্বাস্থ্যবিধি না মেনে লোকজন নমুনা দেওয়ার জন্য সেখানে ভিড় করতেন কিন্তু সম্প্রতি করোনার নমুনা দেওয়া লোকের সংখ্যা কমেছে।

গত সপ্তাহের তথ্য চিত্র

হাসপাতাল কর্তৃপক্ষ আরো জানায়, এ পর্যন্ত মিটফোর্ড হাসপাতালের ৬৬ জন চিকিৎসক সহ মোট ২২০ কর্মকর্তা– কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন এবং এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৯৩ জন।

Silvia Mim

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

এখনো করোনা নেগেটিভ হন নি মাশরাফি বিন মুর্তজা

Sun Jun 28 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, ২৮জুন, ২০২০, রবিবার করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত জাতীয় ওয়ানডে দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা। তবে সম্প্রতি কিছু গনমাধ্যমে গুজব ছড়িয়ে পড়ে যে, তিনি কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে উঠেছেন – যা সম্পূর্ন মিথ্যা বলে জানিয়ে দিয়েছেন এই জনপ্রিয় ক্রিকেট তারকা। ২৮ জুন, রবিবার, দুপুরে মাশরাফি […]

সাম্প্রতিক পোষ্ট