এডহক ভিত্তিতে ৩০০ জন ডেন্টাল সার্জন নিয়োগের প্রস্তাবনা প্রেরণ

প্ল্যাটফর্ম নিউজ, ১৮ই মে, সোমবার, ২০২০

গত ১৭ই মে, ২০২০ ইং তারিখ রবিবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব বরাবর এবং অতিরিক্ত সচিব ( প্রশাসন) এর দৃষ্টি আকর্ষণ করে এডহক ভিত্তিতে ৩০০ জন ডেন্টাল সার্জন নিয়োগের প্রস্তাবনা প্রেরণ করা হয়।

প্রস্তাবনায় বলা হয়,

উপরোক্ত বিষয়ের প্রেক্ষিতে আপনার সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, COVID-19 রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করার প্রত্যয়ে সকল জেলা সদর ও উপজেলা স্বাস্থ্য কম্প্লেক্সে ডেন্টাল সার্জনগণ করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সহায়তা টিমে নিয়মিত কাজ করছেন। মেডিকেল ও ডেন্টাল কলেজ হাসপাতাল সমূহের স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম অব্যাহত রয়েছে। ইতিমধ্যেই COVID-19 রোগীদের চিকিৎসা সেবা দিতে‌ গিয়ে কিশোরগঞ্জ, নরসিংদী ও ব্রাহ্মণবাড়ীয়াসহ বেশ কয়েকটি উপজেলায় ডেন্টাল সার্জনেরা আক্রান্ত হয়ে চিকিৎসায় আছেন। ৩৯তম বিশেষ বিসিএস এ ২৫৩ জন ডেন্টাল সার্জন ননক্যাডার হিসেবে তালিকাভুক্ত থেকেও ডেন্টিস্ট্রিতে নন ক্যাডার পদ না থাকায় বেকার রয়েছেন। বর্তমানে দেশে প্রায় ৮০০০ ডেন্টাল সার্জন বেকার জীবন যাপন করছেন।

দেশের এই ক্রান্তিলগ্নে জাতীয় স্বার্থে ৩৯ বিসিএস ও তৎপূর্ববর্তী বিসিএস এর নন ক্যাডার ডেন্টাল সার্জনদের থেকে মেধাভিত্তিক ৩০০ জন ডেন্টাল সার্জন নিয়োগ একান্ত প্রয়োজন।

এতে মহাপরিচালক মহোদয়ের অনুমতি রয়েছে।

অধ্যাপক ডা. আবুল কালাম বেপারী
পরিচালক(ডেন্টাল)
স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালী, ঢাকা-১২১২

হৃদিতা রোশনী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

লাইফ ইন লকডাউন, ডে ফোর্টি ওয়ান

Mon May 18 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, ১৮ মে ২০২০, সোমবার ডা. শুভদীপ চন্দ বৃষ্টি হচ্ছে। শাফায়াৎ এক দৃষ্টে বৃষ্টি দেখছে। বৃষ্টিই একমাত্র -যার রূপ স্থানে স্থানে বদলে যায়। ঢাকার বৃষ্টি আর জেলা শহরের বৃষ্টি সম্পূর্ণ ভিন্ন। এক হাতে গ্লাস, আরেক হাতে সিগ্রেট। নিজের টাকায় কেনা। অন্যের টাকায় নাকি ‘নেশা’ পুরোপুরি হয় না। আজ সে […]

সাম্প্রতিক পোষ্ট