ইতিহাস সৃষ্টি করে যুবাদের বিশ্বকাপে চ্যাম্পিয়ন বাংলাদেশ

১০ ফেব্রুয়ারি ২০২০: অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ জয় করে বাংলাদেশ।

গতকাল দক্ষিণ আফ্রিকায় মাঠে নামে বাংলাদেশ-ভারত। প্রথমে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভারে ১৭৭ রানে অলআউট হয়ে যায় ভারতীয় যুবারা। ১৭৮ রানের জবাবে জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ যুব দলের দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমন।

তাদের জুটিতে আসে ৫০ রান। তামিম ১৭ রান করে সাঝঘরে ফিরেন। এরপর বাংলাদেশের ব্যাটিং বিপর্যয় শুরু হয়ে যায়। বিষ্ণয়ের বলে ৮ রান করে বোল্ড হয়ে ফিরেন মাহমুদুল হাসান জয়। এদিকে ইনজুরিতে পড়ে রিটায়ার্ড হয়ে মাঠ ছাড়েন ইমন। দলের ব্যাটিং বিপর্যয়ে দাঁড়াতে পারেনি তৌহিদ হৃদয়ও। এরপর ১ রান করে রবি বিষ্ণয়ের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে ফিরেন শাহাদাত হোসেন। একে একে উইকেট হারাতে থাকে টাইগার যুবারা। সুশান্ত মিশরার বলে জয়সওয়ালের হাতে ক্যাচ দিয়ে ৭ রান করে ফিরেন শামিম। ব্যাট হাতে দাঁড়াতে পারেননি অভিষেক দাসও। ৫ রান করে কার্তিকের হাতে ক্যাচ দিয়ে মিশরার দ্বিতীয় শিকার হন তিনি। দলের ব্যাটিং বিপর্যয়ে মাঠে ফিরেন ইমন। ইনজুরির কারণে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছিলেন তিনি।

অধিনায়ক আকবর আলির সঙ্গে চাপ কাটিয়ে লড়াই করে যাচ্ছিলেন ইমন। কিন্তু তিনি ৪৭ রান করে জয়সওয়ালের বলে আকাশের হাতে ক্যাচ দিয়ে ফিরেন। ইমন ফিরলেও একাই লড়ছেন আকবর। কিন্তু ম্যাচে এবার বৃষ্টি আঘাত হানে।

বৃষ্টি থামার পর মাঠে নামে টাইগার যুবারা। মাঠে নেমেই জয় পেয়েছে টাইগার যুবারা। ৪২.১ ওভারে ৭ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ যুবারা। প্রথমবারের মত যুব বিশ্বকাপের শিরোপা জিতলো বাংলাদেশ। ম্যান অফ দ্যা ম্যাচ হওয়ার গৌরব অর্জন করেন বাংলাদেশ দলের অধিনায়ক – আকবর আলী। দলের গুরুত্বপূর্ণ মূহুর্তে তিনি ৭৭ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন।

তারেক হাসান

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

সন্ধানী চমেক ইউনিটের প্রচেষ্টায় দ্বিতীয়বারের মত মরণোত্তর চক্ষু সংগ্রহ

Mon Feb 10 , 2020
১০ ফেব্রুয়ারি ২০২০: ৭ ফেব্রুয়ারী ২০২০ রোজ শুক্রবার সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের প্রচেষ্টায় দ্বিতীয়বারের মতো মরণোত্তর চক্ষু (কর্ণিয়া) সংগ্রহ করা হয়। সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের ডোনার ক্লাব ও সমাজকল্যাণ সম্পাদক ফাহিম শাহরিয়ার জানান কর্ণিয়া দাতা প্রয়াত মিসেস মালতী বড়ুয়া শুক্রবার সকাল সাড়ে ১০টায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স […]

সাম্প্রতিক পোষ্ট