• অতিথি লেখা

January 20, 2019 12:26 am

প্রকাশকঃ

আর কত ?????
আর কতজন মারা গেলে শান্ত হবে রাজপথের মরন ফাঁদ । সড়ক দুর্ঘটনায় কতজন মায়ের কোল খালি হলে বলব আর কেউ মারা যাবে না । আমার অতি আপন আমার one of favourite 5th year student একটু আগে মারা গেল road traffic accident হয়ে।
প্রতি নিয়ত .. প্রতি দিন কেউ না কেউ মারা যায় অথবা পঙ্গু হয় ।
কয়জনের খবর আমরা জানি বা রাখি । আমার এই মেয়েটি গতকালও তার মাকে বলেছিল – মা তোমায় ছেড়ে দূরে কোথাও যাবনা । যার যায় সে বোঝে । আমরা রাগ করব …মাথা গরম করব … সভা হবে … মানব বন্ধন হবে । কিন্তু আমার মেয়েটিতো আর ক্লাসে আসবে না … বাবা মার স্বপ্ন পূরন হলো না ।

চারমাস আগে আমার সড়ক দুর্ঘটনায় trimalular fracture হলো … দুবার অপারেশন হলো .. এখনও প্রতিদিন রাস্তায় বের হলে ভয়ে থাকি । দৌড়ে চলা দুরন্ত আমি এখন খোড়ায় হাঁটি । সাত বছরের আমার ছোট্ট ছেলেটি বুঝে গেছে তার মা আর তার সাথে দৌড়ে খেলবে না … তাই সে নিজেও তার দুরন্ত শৈশবে ধীরে চলে … এখন কেউ তাকায় থাকে … কেউ sympathy দেখায়। কিন্তু আমার মত অসংখ্য ভুক্তভোগীর চোখের কোনের লুকানো জল বা তাদের পরিবারের কান্না আমার কজন দেখি বা খোঁজ রাখি ।

আজ একজন গেল … কাল আরেকজন যাবে ।
নীতি নির্ধারকেরা বলবেন কি আর কতজন মায়ের কোল খালি হলে … সড়ক দুর্ঘটনার দায়ীদের বিচার হবে …. ভুয়া লাইসেন্স দেয়া বন্ধ হবে ।।। নিরাপদ হবে সড়ক ।

সন্তানদের বলি … বাপ তোরা সাবধানে থাকিস ।

ওপারে ভাল থাকিস আফসানা মা । আমাদের ক্ষমা করিস … কারন আজও আমরা এ সমাজকে আমাদের সন্তানদের বসবাস যোগ্য করতে পারিনি ।

শারমিন আব্বাসি
সহকারী অধ্যাপক, গাইনি ও অবস, আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজ।

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ আফসানা, সড়ক দুর্ঘটনা,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.