• ক্যাম্পাস নিউজ

October 18, 2019 8:42 pm

প্রকাশকঃ

১৮ অক্টোবর ২০১৯: গত ১৫ ই অক্টোবর ২০১৯ তারিখে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রণয় ভূষন এর উপর হাসপাতালে ডিউটি চলাকালীন অবস্থায় ন্যাক্কারজনক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। উক্ত ঘটনায় অন্যান্য চিকিৎসকদের ন্যায় হাসপাতালে ইন্টার্নশিপে থাকা তরুন চিকিৎসকগণ যেমন ক্ষুদ্ধ ও ব্যথিত হয়, তেমনই এই অনিশ্চিত ভবিষ্যৎ নিয়ে তারা শংকিতও।

রোগী যখন হাসপাতালে ভর্তি হয়ে আসে তখন এই চিকিৎসকগণকেই সর্বপ্রথম রোগীদের মুখোমুখি হতে হয়। প্রায় প্রতিদিনই কিছু না কিছু অনাকাংখিত ঘটনা ঘটে যেগুলো দেশের সার্বিক অবস্থা বিবেচনা করে ন্যূনতম আমলেও নেয়া হয় না। এরই মাঝে দেখা যায় ডিউটি চলাকালীন অবস্থায় চিকিৎসকের উপর প্রায়ই হামলা হয়।

সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে এবং নিরাপদ কর্মস্থলের দাবিতে ইন্টার্ন চিকিৎসকবৃন্দ গত ১৬ই অক্টোবর ২০১৯ সকাল থেকে ২৪ ঘন্টার কর্মবিরতিতে যান। এছাড়া বেলা ১ টার দিকে হাসপাতালের জরুরী বিভাগের সামনে মানব বন্ধন এবং বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে হাসপাতালের চিকিৎসকবৃন্দ, শিক্ষকবৃন্দ, ইন্টার্ন চিকিৎসকগন, সকল বর্ষের শিক্ষার্থীগণ, জেলা বিএমএ, স্বাচিপ, নার্স-ব্রাদার, তৃতীয় এবং চতুর্থ শ্রেনীর কর্মচারী বৃন্দ একসাথে অংশগ্রহণ করেন। সবার একটাই দাবী “চিকিৎসকদের জন্য নিরাপদ কর্মসংস্থান চাই”। মানববন্ধন শেষে সমস্ত হাসপাতালে পোস্টারিং করা হয়।

উল্লেখ্য, উক্ত ঘটনায় হামলাকারীদের মধ্যে তিনজনকে ধরা সম্ভব হয় এবং পুলিশে সোপর্দ করা হয়।

তথ্যসূত্র :
মো: সাজ্জাদ হোসেন
ইন্টার্ন চিকিৎসক
শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ,গাজীপুর

প্রতিবেদক/ওয়াসিফ হোসেন

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.