এফসিপিএস ১ম পর্ব পাস করা অবৈতনিক প্রশিক্ষণার্থীদের ভাতা সংক্রান্ত নীতিমালা

এফসিপিএস ১ম পর্ব পাস করা অবৈতনিক
প্রশিক্ষণার্থীদের মধ্যে যারা বিসিপিএস কর্তৃক স্বীকৃত সরকারী বিভিন্ন প্রতিষ্ঠানে প্রশিক্ষণরত, তাদেরকে শর্ত সাপেক্ষে প্রতি মাসে ২০,০০০/- (বিশ হাজার) টাকা করে প্রশিক্ষণ ভাতা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত ১২ অক্টোবর ২০১৯ বিসিপিএস এর পক্ষ থেকে এই বিবৃতি প্রকাশ করা হয়।

শর্ত সাপেক্ষে নীতিমালা সমূহ:

— এফসিপিএস ১ম পর্ব পাস করা বিসিপিএস কর্তৃক স্বীকৃত বিভিন্ন মেডিকেল প্রতিষ্ঠানে প্রশিক্ষণরত অবৈতনিক প্রশিক্ষণার্থীদেরকে ভাতা প্রদান করা হবে।

— প্রতিমাসে প্রত্যেক প্রশিক্ষণার্থীকে ২০,০০০/- টাকা করে প্রশিক্ষণ ভাতা প্রদান করা হবে।

— প্রশিক্ষণার্থীদেরকে ফেলোশীপ প্রোগ্রামের ০৫ বৎসর/পুরো প্রশিক্ষণকাল এ ভাতা প্রদান করা হবে। প্রশিক্ষণকাল এ ভাতা প্রদান করা হবে। প্রশিক্ষণের কোন slot ০৬ মাসের কম হবে না।

— জুলাই ২০১৯ সেশনে এফসিপিএস ১ম পর্ব পাস করা প্রশিক্ষণার্থীদের থেকে এ ভাতা প্রদান শুরু করা হবে। তবে সরকার থেকে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ পাওয়া গেলে অতীতে এফসিপিএস ১ম পর্ব পাস করা প্রশিক্ষণার্থীদের ক্ষেত্রে এ ভাতা প্রদানের বিষয়টি বিবেচনা করা হবে।

— বিসিপিএস কর্তৃক স্বীকৃত বিভিন্ন প্রতিষ্ঠানে road map অনুযায়ী অবৈতনিক প্রশিক্ষণার্থীদেরকে পদায়ন করা হবে।তবে সেক্ষেত্রে প্রশিক্ষণার্থীকে অত্র প্রতিষ্ঠান নির্বাচন করবে।

— এ ভাতা গ্রহণকারীগণ অন্য কোথাও কোন প্রকার চাকুরী/ডিউটি/প্র্যাকটিস করতে পারবে না। যদি কখনও তা প্রমান হয়, তাহলে সমূূদয় টাকা ফেরৎ সহ লব্ধ প্রশিক্ষণ বাতিল করা হবে।

— প্রতি slot যথাযথ প্রশিক্ষণ গ্রহণ করার নিশ্চয়তা প্রমাণপত্র ITMC/প্রশিক্ষক/স্পেশাল পরিচালক/সুপারের/সিভিল সার্জনের কাছ থেকে আনতে হবে। সন্তোষজনক প্রশিক্ষণ সাপেক্ষে প্রশিক্ষণ ভাতা প্রদান করা হবে।

— প্রতিমাসে বিসিপিএস এর কোষাধ্যক্ষ ও অনারারি সচিব-এর স্বাক্ষরে চেক/প্রশিক্ষণার্থীর ব্যক্তিগত অনলাইন ব্যাংক হিসেবের মাধ্যমে প্রশিক্ষণ ভাতা প্রদান করা হবে।


এফসিপিএস ১ম পর্ব পাস করা অবৈতনিক প্রশিক্ষণার্থীদের বিসিপিএস থেকে নির্ধারিত ফরম সংগ্রহ করে আগামী ৩০’অক্টোবর ২০১৯ খ্রিঃ তারিখের মধ্যে অনারারি সচিব অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বরাবর আবেদন করার অনুরোধ করা হয়েছে।

স্টাফ রিপোর্টার/নুরুন্নাহার মিতু

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

স্বাস্থ্য উন্নয়নে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ফিফার চুক্তি

Mon Oct 14 , 2019
গত ৪ অক্টোবর প্রকাশিত এক সংবাদের প্রেক্ষিতে জানা যায় যে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ফুটবল বিশ্বের অন্যতম পরিচালক সংস্থা ফিফার মধ্যে ‘ফুটবলের মাধ্যমে স্বাস্থ্যের উন্নয়ন’ সংক্রান্ত চার বছরের একটি চুক্তি সাক্ষরিত হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডাইরেক্টর জেনারেল ড. টেডরোস আধানম গিব্রিয়াসুস এবং ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো WHO-র জেনেভায় অবস্থিত হেড-কোয়ার্টারে […]

সাম্প্রতিক পোষ্ট