বাংলাদেশ মেডিকেল কলেজে প্ল্যাটফর্মের আয়োজনে এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ পালিত

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রন শাখা, সিডিসি’র উদ্যোগে এবং চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থীদের সংগঠন প্ল্যাটফর্ম এর সহযোগিতায় বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতালে পালিত হলো ” বিশ্ব এন্টিবায়োটিক সপ্তাহ -২০১৮”

“অযথা এন্টিবায়োটিক সেবন ক্ষতির কারন, বিনা প্রেসক্রিপশনে তা কিনতে বারন” প্রতিপাদ্য নিয়ে উৎসব মুখর পরিবেশে বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে উদযাপন করা হয় দিনটি।

কর্মসূচীর প্রথমাংশে শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালিটি পাশ্ববর্তী সড়ক পদক্ষীন করে কলেজ ক্যান্টিনে এসে শেষ হয়। র‍্যালির থেকে আশেপাশের জনগনকে সচেতন করা হয় এবং লিফলেট বিতরণ করা হয়।

কর্মসূচির দ্বিতীয়াংশে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের বর্হি বিভাগে জনসচেতনামূলক কার্যক্রম ও সিগনেচার ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মসূচী পালনে বাংলাদেশ মেডিকেল কলেজ এর ৫ম বর্ষ শিক্ষার্থী শেখ তারেক আকবর, নাজমুস সাদত, তারেক বিন মিজান সহ অন্যান্য ভলেন্টিয়ারগন একাত্ব হয়ে কাজ করেন।

স্থির চিত্রে অ্যান্টিবায়োটিক অ্যাওয়ারনেস সপ্তাহ, বাংলাদেশ মেডিকেল কলেজঃ

ওয়েব টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

পাবলিক হেলথ ফাইণ্ডেশন দিবস উদযাপন ও বৈজ্ঞানিক সম্মেলন অনুষ্ঠিত

Mon Dec 10 , 2018
পাবলিক হেল্থ ফাউন্ডেশন বাংলাদেশ (পিএইচএফবিডি) এর উদ্যোগে ৬ষ্ঠ পাবলিক হেলথ দিবস উদযাপন উপলক্ষ্যে গত ৮ ও ৯ ডিসেম্বর ঢাকার মহাখালীস্থ আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র (আইসিডিডিআর’বি) এর সাসাকাওয়া অডিটরিয়ামে অনুষ্ঠিত হল দুই দিন ব্যাপী আতর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন । ”সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা: এসডিজি অর্জনের চাবিকাঠি”, এই প্রদিপাদ্যকে সামনে রেখে আয়োজিত এ সম্মেলনে […]

সাম্প্রতিক পোষ্ট