ভালো থেকো ডা. স্বপ্নিল সাহা

2
নিউজটি শেয়ার করুন

আজকের দিনটাকে ঘুটঘুটে অন্ধকার মনে হল।জগতের নির্মম বাস্তবতার মুখোমুখি হতে হল আমাদের সবার।এমন একজন মানুষের পৃথিবী ছাড়তে হবে এত তাড়াতাড়ি, ভাবতে ভাবতে শ্বাস বন্ধ হয়ে আসছে আমার।

সবার থেকে আলাদা ছিল স্বপ্নিল।মনে সততা ছিল,ফূর্তিবাজ ছিল,পেটুক ছিল,বন্ধুর জন্য ছিল প্রকৃত বন্ধু,ভাই ছিল আমার।এমন একটা হাসি মুখে সব সময় থাকত যা যে কারো মনকে জয় করতে পারে।ব্যাবহার ছিল তার বংশের পরিচয়।মেধাবী ছিল সে।অনেক কিছু এত সহজ করে বুঝতো যা আমাকে মুগ্ধ করত।হোস্টেলের করো সাথে কখনো গ্যাঞ্জামেও তাকে আমি দেখি নাই।

ফাইনাল প্রফে সার্জারীতে আমি আর স্বপ্নিল যখন খারাপ করার অনেক কষ্ট পেলাম।এমনও রাত গেল যখন আমরা ভাবতাম কখন পাশ করব আর কখন একসাথে ইন্টার্ন  করবো! একসাথে পড়ে লিখিত পরীক্ষাগুলো দিলাম।আহা কি সুন্দর সময়গুলো কাটালাম রে ভাই তোমার সাথে।আমার তো কোন ভাই নাই,তোমাকে আমার ভাই ই মনে হত।সার্জারী সাপ্লীমেন্টারী পরীক্ষার ভাইভা  ভাল দেওয়া সত্ত্বেও চোখের পানি ঐ দিন আমি ধরে রাখতে পারি নাই তোমার খারাপ ভবিষৎ এর কথা চিন্তা করে।

তোমার অনেক গুন ছিল ভাই,পৃথিবী আর সমাজ মূল্যায়ন করতে পারে নাই তোমার।জানার এবং শিখার অনেক অগ্রহ থাকা সও্বেও তোমার আয়ু সঙ্কীর্ণ করে ভগবান তোমাকে পৃথিবীতে পাঠিয়েছিল।হয়তো পৃথিবীর নোংরা আলো দেখানোর দরকার মনে করেন নাই তিনি।তাই Bronchogenic Carcinoma এর Stage 4 এ নিয়ে Diagnosis করতে দিয়েছে তোমাকে।তার পর ও তোমার বাবা কম চেষ্টা করেন নি।সবই এখন ইতিহাস!

ভাল থেকো Dr.Swapnil Sahaa তুমি বীর এর মত ডাক্তার হয়ে মৃত্যুকে বরন করেছ।আমি তোমার জীবনে কোন অসফলতা দেখি না।তোমার মত সন্তান সব মা বাবা আশা করে।আমি তোমাকে আমার ভাই,সন্তান, আমার বাবা হিসাবে চাই।সারা জীবন তোমার কথা মনে রাখব,গর্ব করে বলব তোমার কথা,,,আমাদের স্বপ্নীল এর কথা।

 

লিখেছেন :Sourav saha

Sairee

2 thoughts on “ভালো থেকো ডা. স্বপ্নিল সাহা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

Top 10 Poster of "World Hemophilia Day 2016 Online Poster Competition"

Mon May 9 , 2016
1st Shuvashis Saha Rajshahi Medical College 2nd Rakib Hassan Mallick Shaheed Ziaur Rahman Medical College 3rd Fariha Zaman Khan Dhaka Dental College 4th Afsara Nower Mona Saphena Women’s Dental College 5th Sabereen Huq Anondo Mymensingh Medical College 6th Sharmin Rahman Shemanto Holy Family Red Crescent Medical College 7th Aziz Md. […]

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo