X

১৫ মাসের শিশুর করোনা জয়

প্ল্যাটফর্ম নিউজ,
বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০

দেশে চলমান করোনা মহামারীতে দিনদিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। শনাক্তকৃত করোনা রোগীর সংখ্যা আঠারো হাজার ছাড়িয়েছে। তবে ইতিমধ্যে অনেকে আরোগ্যও লাভ করেছেন। এখন পর্যন্ত দেশে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০০০ জনের অধিক।

এবার ভৈরবে ১৫ মাস বয়সী এক শিশু করোনা জয় করে মায়ের কোলে ফিরেছে। করোনা শনাক্ত হবার ১২ দিন পর সুস্থ হয়ে মায়ের কোলে ফিরেলো আমিরা তুন নিছা (রোশনী) নামের ১৫ মাস বয়সী এই শিশুটি।

জানা যায়, শিশু রোশনী আক্রান্তের আগে তার মা-বাবা দু’জনই করোনায় আক্রান্ত হন। বাবা সেলিম মিয়া গত ১৯ এপ্রিল এবং মা ২১ এপ্রিল করোনায় আক্রান্ত হওয়ার পর শিশুটির করোনা পরীক্ষা করা হয়। এতে ৩০ এপ্রিল শিশুটির পজিটিভ রিপোর্ট আসে। পরে শিশুটিকে মায়ের কাছ থেকে আলাদা করে ১ মে ভাতিজির কাছে পাঠিয়ে দেয়া হয়। শিশুটি বাবা-মাকে স্থানীয় ট্রমা সেন্টারে চিকিৎসাধীন রাখা হয়েছিল। ৪ মে তাদের নমুনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট আসলেও শিশুটিকে মায়ের কাছ থেকে দূরে রাখা হয়েছিল।

এ বিষয়ে রোশনীর বাবা সেলিম মিয়া বলেন,

“হাসপাতালে আমরা দু’জনই কর্তব্য পালন করতে গিয়ে সন্তানসহ করোনায় আক্রান্ত হয়েছিলাম। এতে আমাদের মেয়ে রোশনীও করোনায় আক্রান্ত হয়। মেয়ে আক্রান্ত হওয়া মানসিক ভাবে ভেঙ্গে পড়ে ছিলাম। আল্লাহর অশেষ রহমতে আমরা সবাই সুস্থ হয়েছি। সন্তানকে কাছে পেয়ে ভীষণ খুশি হয়েছে তার মা। ১২ দিন পর শিশুটি বুকের দুধ খেল।”

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ বলেন,

“ভৈরবে করোনায় হাসপাতালের ৮ জন ডাক্তারসহ ২২ জন আক্রান্ত হয়েছিল। তাদের মধ্যে শিশুটিও ছিল। ভৈরবে একমাত্র শিশু রোশনী করোনায় আক্রান্ত হয়েছিল। শিশুটির সুস্থ হওয়ায় চিন্তামুক্ত হলাম।”

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

অংকন বনিক:
Related Post