শেবাচিমে তিন ইন্টার্ণ চিকিৎসকসহ ৪ জন কোভিড-১৯ আক্রান্ত

প্ল্যাটফর্ম নিউজ

রবিবার, ১৯ এপ্রিল, ২০২০

শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কোভিড- ১৯ এ আক্রান্ত হয়েছেন তিন ইন্টার্ণ চিকিৎসকসহ ৪ জন। এই ঘটনায় হাসপাতালের মেডিসিন ইউনিট-৩ এর সকল চিকিৎসক আইসোলেশন গিয়েছেন এবং বন্ধ হয়ে গিয়েছে ওই ইউনিটের কার্যক্রম।

অসচেতনতা কারণে ও দায়িত্বহীন ব্যবহারে হুমকির মুখে দেশের পুরো স্বাস্থ্যব্যবস্থা। সারা পৃথিবী যখন করোনা ভাইরাসের প্রকোপে বিপর্যস্ত, ফ্রন্টলাইনে যখন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা যুদ্ধ করে যাচ্ছেন। সেখানে আমাদের দেশে একের পর এক বন্ধ হচ্ছে হাসপাতালের কার্যক্রম। রোগীরা তথ্য গোপন করে ভর্তি হচ্ছেন হাসপাতালে, আক্রান্ত করছেন ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের, বন্ধ হচ্ছে হাসপাতালের কার্যক্রম। এভাবে চলতে থাকলে কদিন পর চিকিৎসার জন্যে ডাক্তার খুজে পাওয়া যাবে না। গত কয়েকদিনে বেশ কিছু সরকারী হাসপাতালে একই ধরনের ঘটনার ধারাবাহিকতায়ই বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজেও ঘটল একই ধরনের ঘটনা। মেডিসিন ইউনিট-৩ তে তথ্য গোপন করে ভর্তি হয় রোগী। পরে চেস্ট এক্সরে দেখে কোভিড-১৯ সন্দেহ করার পর টেস্ট করার পর জানা যায় যে তিনি কোভিড-১৯ পজেটিভ। রোগীর সংস্পর্শে আসা সবাই সবাইকে পরীক্ষা করে তিনজন ইন্টার্ণ চিকিৎসক পজেটিভ শনাক্ত হোন। এ ধরনের ঘটনা বারংবার ঘটায় হাসপাতাল কর্তৃপক্ষ ও সাধারণ মানুষরা উদ্বিগ্নতা প্রকাশ করেছেন।

জামিল সিদ্দিকী

A dreamer who want to bring positive changes in health sector in Bangladesh.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

লাইফ ইন লকডাউন, ডে থার্টিন

Sun Apr 19 , 2020
১৯ এপ্রিল ২০২০ ডা. শুভদীপ চন্দ ঢাকায় এক রিকশাদার ছিল। ত্রিশের কোটায় বয়স। আমাকে বলেছিল টাকা জমাচ্ছে মুদি দোকান দিবে। বলেছিল- ‘এভাবে ঘুরেফিরে রোজগার করতে ভাল লাগে না। একখানে বসমু- চারপাশে চাল ডাল থাকবে, বৈয়ামে বিস্কুট থাকবে, কেক থাকবে। সুগন্ধি সাবান থাকবে। সব তাকে সাজায়ে রাখমু। মাল বেচুম আর টিভি […]

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo