বাংলাদেশের মেডিকেল ডেন্টাল কলেজ ও ইনষ্টিটিউটসমূহে বিদেশে অধ্যায়নরত বাংলাদেশী ছাত্র-ছাত্রীদের Clinical Training গ্রহণ প্রসংঙ্গে BMDC নির্দেশাবলী

আপনার অবগতির জন্যে জানানো যাইতেছে যে, দেশের সকল মেডিকেল/ডেন্টাল ইন্সটিটিউটে ভর্তিকৃত ছাত্রছাত্রীদের বিএমএন্ডডিসি হইতে আবশ্যিকভাবে ছাত্র রেজিস্ট্রেশন প্রাপ্তির পর তাহারা নিজ নিজ কলেজে অধ্যয়ন করিতে পারে এবং সকল ধরণের নির্ধারিত clinical class এ অংশগ্রহণ করিতে পারে। MBBS/BDS কোর্সে বিদেশে অধ্যউওনরত বাংলাদেশের কোন ছাত্র-ছাত্রী বাংলাদেশের কোন কোন মেডিকেল /ডেন্টাল কলেজ ও ইন্সটিটিউটসমূহে Clinical Training গ্রহণ করিতেছে বলিয়া বিভিন্ন সূত্র হইতে তথ্য আসিতেছে। বিদেশে অধ্যয়নরত কোন ছাত্র/ছাত্রীকে বাংলাদেশে মেডিকেল/ডেন্টাল কলেজ ও ইন্সটিটিউটসমূহে Clinical Training করার কোন বিধান নাই এবং তাহাদিগকে কোন মেডিকেল/ডেন্টাল কলেজ ও ইন্সটিটিউটসমূহে Clinical Training করার অনুমতি প্রদান করা হইবে আইন পরিপন্থি কাজ।

এমতাবস্থায় কোন বেসরকারী মেডিকেল/ ডেন্টাল কলেজ ও ইন্সটিটিউটসমূহে বিদেশে অধ্যয়নরত কোন বাংলাদেশী ছাত্র-ছাত্রী যদি Clinical Training গ্রহণ করে তাহা হইলে উক্ত কলেজের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হইবে।

ফয়সাল আবদুল্লাহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

উচ্চরক্তচাপ সংক্রান্ত কিছু কথা

Fri May 18 , 2018
এদেশের প্রতি ৪ জনে ১ জন্য উচ্চ রক্তচাপে আক্রান্ত, জানেন কি? গতকাল ছিলো বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস। সারাদেশে নানা আয়োজনে পালিত হয়েছে। ১৩ হাজার কমিউনিটি ক্লিনিকে সপ্তাহব্যপী ব্লাড প্রেশার মাপা ও সেই তথ্য অনলাইন ডাটাবেইজে সংরক্ষণ (পরবর্তীতে এনালাইসিস করে গুরুত্বপূর্ন সিদ্ধান্ত নেবার জন্য) এর প্রক্রিয়া চলছে যা থেকে অনেক গুরুত্বপূর্ণ […]

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo