কোভিড-১৯: রোমানিয়ায় আক্রান্ত ১০ নবজাতক

০৯ এপ্রিল, ২০২০

পশ্চিম রোমানিয়ার তামিসোয়ারা শহরের ওডোবেস্কু মেটারনিটি হাসপাতালে গত ১ এপ্রিল ৪৯ জন মা ও শিশুর নমুনা সংগ্রহ করা হয়। পরবর্তীতে ৬ এপ্রিল নমুনাগুলো পরীক্ষা করা হলে এদের মধ্যে ১০ নবজাতকের শরীরে কোভিড-১৯ এর ভাইরাস SARS-CoV-2 এর উপস্থিতি নিশ্চিত হওয়া যায়। যদিও পরীক্ষা সম্পন্ন হওয়ার আগেই গত ২ ও ৪ এপ্রিল ঐ ১০ জনের অন্তর্ভুক্ত ৯ জন মা তার নবজাতক নিয়ে ছাড়পত্র পেয়ে হাসপাতাল ত্যাগ করেছেন। ছাড়পত্র পাওয়া মা ও নবজাতকদের সন্ধান করে বাসায় কোয়ারেন্টাইন করার ও তাদের গত কয়েকদিনের গতিবিধির ইতিহাস তদন্তের জন্য তামিসোয়ারা জনস্বাস্থ্য প্রশাসন কে নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য মন্ত্রী নেলু তাতারু।

নবজাতকের কোভিড-১৯ এ আক্রান্ত হওয়া এখন পর্যন্ত বিরল ঘটনা। এর আগে চীনে ফেব্রুয়ারী মাসে প্রথম এবং মার্চের মধ্য দিকে লন্ডনে একটি সহ বিচ্ছিন্ন ভাবে কয়েকজন নবজাতকের কোভিড-১৯ পজেটিভ পাওয়া যায়। একসাথে একই হাসপাতালে এত বড় সংখ্যায় নবজাতকের কোভিড-১৯ আক্রান্তের এটাই প্রথম ঘটনা।

নিজস্ব প্রতিবেদক/
মোঃ নাফিউল ইসলাম টিপু

Publisher

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

করোনায় আক্রান্ত বাংলাদেশী চিকিৎসকের মৃত্যু

Thu Apr 9 , 2020
০৯ এপ্রিল ২০২০: যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশী চিকিৎসক ডা. আব্দুল মাবুদ চৌধুরী ফয়সাল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি র’জিউন।) বুধবার (৮ এপ্রিল) লন্ডনের স্থানীয় সময় রাত ১০:৩৫ মিনিটে সেখানকার একটি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। করোনাজনিত কারণে বেশ কিছুদিন যাবৎ তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স […]

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo