৩৯ তম বিসিএসে চিকিৎসক নিয়োগের ফল এ এপ্রিল মাসেই

৩৯ তম বিসিএসে চিকিৎসক নিয়োগের ফল এ এপ্রিল মাসেই

চিকিৎসকদের জন্য ৩৯ তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফলাফল এই মাসের মধ্যে হতে পারে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একটি নির্ভরযোগ্য সূত্র। তবে কবে হতে পারে তা নির্দিষ্ট করে বলা হয়নি। আরেকটি সূত্র বলেছে ২০ এপ্রিলের মধ্যে পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার জোর সম্ভাবনা আছে।

জানতে চাইলে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, আশা করি এপ্রিলের মধ্যেই ৩৯তম বিশেষ বিসিএসের পরীক্ষার ফলাফল প্রকাশ করতে পারব। এই বিসিএসে পদের সংখ্যা বাড়বে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন এবার সেই সম্ভাবনা নেই। এই বিশেষ বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেওয়া হবে।

৩৯ তম বিশেষ বিসিএস আয়োজন করা হয় চিকিৎসকদের জন্য। গত বছরের ০৬ সেপ্টেম্বর ৩৯ তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয়। এরপর গত ৭ মার্চ এই বিসিএসের মৌখিক পরীক্ষা নেওয়ার কার্যক্রম শেষ হয়েছে। এখন চূড়ান্ত ফলাফল দেবে পিএসসি।

পিএসসি সূত্র জানায়, ৩৯ তম বিশেষ বিসিএসে প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেছেন। পাস করা প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের জন্য মৌখিক পরীক্ষা দিয়েছেন। গত বছরের ৩ আগস্ট ৩৯ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ৩২টি কেন্দ্রে এই বিশেষ বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ চাকরিপ্রত্যাশী অংশ নেন। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৩ শতাংশ।

সূত্রঃ প্রথম আলো

ওয়েব টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

মলিকুলার সার্জারীঃ আবিষ্কৃত হলো কাটাকাটি ও দাগ বিহীন অস্ত্রোপচার

Sat Apr 6 , 2019
বিজ্ঞানীরা আবিষ্কার করলেন ‘মলিকুলার সার্জারী’। যা করা হবে ক্ষুদ্র সুঁই, বিদ্যুৎ প্রবাহ এবং থ্রি ডি ছাঁচ দিয়ে। এই সার্জারী প্রধানত আবিষ্কার করা হয়েছে সৌন্দর্য বর্ধনের জন্য যেমন নাক অথবা কান রিসেইপিং অপারেশন হিসেবে। যা হরহামেশাই অভিনেত্রীগণ করিয়ে থাকেন। তাছাড়াও বিজ্ঞানীরা বলছেন স্ট্রোক এবং সেরেব্রাল পালসির জন্য শক্ত হয়ে যাওয়া জয়েন্টও […]

সাম্প্রতিক পোষ্ট