স্বাস্থ্য খাতে বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা :WHO

 

বিভিন্ন সমস্যার মধ্যে, স্বাস্থ্য খাতে বাংলাদেশের সাফল্য আমাদের জন্য একটি অর্জন। স্বাস্থ্য খাতে বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক ড. মার্গারেট চ্যান। বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশীয় অঞ্চলের স্বাস্থ্যমন্ত্রীদের সভা উদ্বোধনের পর সোনারগাঁও হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে ড. চ্যান এ কথা বলেন। ঢাকায় সফররত বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক বলেন, এ অঞ্চলের অন্যান্য দেশ এ খাতে বাংলাদেশকে অনুসরণ করতে পারে।

ঢাকায় ডব্লিউএইচওর সভা আয়োজনে সব ধরনের সহযোগিতা দেওয়ায় ড. চ্যান প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

নারী ও শিশুদের স্বাস্থ্যসেবায় বাংলাদেশের সফলতার প্রশংসা করে তিনি বলেন, এ অঞ্চলের জনগণ স্বাস্থ্য খাতে শেখ হাসিনার গুরুত্বপূর্ণ অবদানকে স্মরণে রাখবে।

তিনি বলেন, এ অঞ্চলের সব দেশ স্বাস্থ্য খাতে বাংলাদেশকে অনুসরণ করতে পারে।

ড. চ্যান ইবোলা ভাইরাসের বিষয়ে সতর্ক থাকতে এবং এ ভাইরাস মোকাবিলায় প্রয়োজনীয় প্রস্তুতিমূলক পদক্ষেপ নেওয়ার জন্য বাংলাদেশের প্রতি আহ্বান জানান।

 

ওয়েব টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

সকালে যিনি টেকনিশিয়ান বিকেলে তিনিই ডাক্তার!

Sat Sep 13 , 2014
সকালে সরকারি হাসপাতালের ডেন্টাল টেকনিশিয়ান আর বিকেলেই বনে যান তিনি দাঁতের বড় ডাক্তার। ব্যস্ততম সাভার বাজার বাসস্ট্যান্ডে সাভার ডেন্টাল কেয়ার নাম দিয়ে ডেন্টাল চেম্বার খুলে নামের আগে ডাক্তার লাগিয়ে ডেন্টাল সার্জন সেজে রোগীদের সঙ্গে প্রতারণা করে রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছিলেন সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডেন্টাল টেকনিশিয়ান আব্দুল মালেক। তাঁর সঙ্গে […]

সাম্প্রতিক পোষ্ট