স্থগিত ফাইনাল প্রফ সাপ্লিমেন্টারী পরীক্ষা দ্রুততম সময়ে নেয়ার দাবিতে পরীক্ষার্থীদের মানবন্ধন

প্ল্যাটফর্ম নিউজ, ৫ জুলাই ২০২০, রবিবার

আজ ৫ই জুলাই (রবিবার) দেশের ১১ টি জোনে স্থগিত ফাইনাল প্রফ দ্রুততম সময়ে করার দাবিতে স্বাস্থ্যবিধি মেনে মানবন্ধন করছেন ফাইনাল প্রফ সাপ্লিমেন্টারী পরিক্ষার্থীরা।

২০২০ সালের মে মাসের ফাইনাল প্রফ সাপ্লিমেন্টারি পরীক্ষা করোনা ভাইরাসের দূর্যোগময় পরিস্থিতির কারণে স্থগিত করা হয়েছিল। কিন্তু পরিস্থিতি স্বাভাবিক হওয়ার অনিশ্চয়তার কারণে পরীক্ষা স্থগিত রাখার জন্য এক বছর পিছিয়ে পড়ার সম্ভাবনা রয়েছে শিক্ষার্থীদের। পেশাজীবনের মূল্যবান সময় অনিশ্চয়তায় থেমে থাকায় মানসিকভাবে ও আর্থিকভাবে বিপর্যস্ত অবস্থায় রয়েছেন ফাইনাল প্রফ সাপ্লিমেন্টারী পরীক্ষার্থীগণ। পরীক্ষা এভাবেই স্থগিত রাখা হলে আগামী সেপ্টেম্বরে হাসপাতালে ইন্টার্ন সংকটেরও আশংকা করছেন শিক্ষার্থীরা। তাদের জানান, করোনা পরিস্থিতির অনিশ্চয়তার মাঝে যেখানে সবকিছু বর্তমানে স্বাস্থ্যবিধি মেনে খুলে দেয়া হয়েছে, সেখানে ২৫০০ জন মেডিকেল শিক্ষার্থীর ভবিষ্যত দূর্ভাগ্যজনকভাবে একটি অথবা দুইটি বিষয়ে আশাজনক ফলাফল না করতে পারায় থেমে আছে। অন্যদিকে অনলাইনে পাঠদানের ব্যবস্থা থাকায় সকল শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠ্যক্রম অনুযায়ী পাঠদান চলছে, কিন্তু ফাইনাল প্রফ পরীক্ষার্থীদের পরীক্ষা নেয়ার এমন কোন সুযোগ না থাকায় তাঁরা এক অপূরণীয় ক্ষতির সম্মুখীন হতে চলেছেন। এমতাবস্থায় শিক্ষার্থীরা বিকল্প পদ্ধতিতে পরীক্ষা নেয় কিংবা পরীক্ষাপদ্ধতির সংস্কার করে পরীক্ষা নেয়ার দাবি জানিয়ে আসছেন।

শিক্ষার্থীরা তাদের যৌক্তিক দাবি সারা দেশে ছড়িয়ে দিতে আজ ৫ জুলাই ঢাকা, রাজশাহী, সিলেট, চট্রগ্রাম, ফরিদপুর, ময়মনসিংহ, কুমিল্লা, রংপুর, খুলনা, যশোর ও বরিশাল জোনে স্বাস্থ্যবিধি মেনে মানববন্ধন করছেন।
নীতিনির্ধারকগণ শিক্ষার্থীদের দাবি বিবেচনায় নিয়ে এবং আসন্ন ইন্টার্ন সংকট নিরাসনে দ্রুততম সময়ে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিবেন বলেই তারা প্রত্যাশা করেন।

Tahia Tasneem

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

সিওমেক শিক্ষার্থীর বাড়িতে দুর্বৃত্তদের হামলা, ভাংচুর ও হত্যার হুমকি

Sun Jul 5 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, ৫ জুলাই ২০২০, রবিবার গত ৩০ জুন ২০২০, রোজ মঙ্গলবার, ১১টা ৩০ ঘটিকায় মধুবাজার, পূর্ব ধানমন্ডি এলাকায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের শিক্ষার্থী মেহবুবা সুমাইয়ার বাসায় অতর্কিত হামলা চালায় একদল ভাড়াটে গুন্ডাবাহিনী। এসময় বাসার মূল্যবান জিনিসপত্র ভাংচুর ও লুটপাট করে তারা। এতে বাধা দিতে গেলে পরিবারের সদস্যদের উপরও […]

সাম্প্রতিক পোষ্ট