• নিউজ

July 14, 2018 2:56 pm

সম্মিলিত সামরিক হাসপাতালে (সি এম এইচ) সামরিক এবং বেসামরিক সবার জন্য শীঘ্রই ক্যানসার সেন্টার চালু হচ্ছে৷ আজ রবিবার সিএমএইচ কনফারেন্স রুমে আয়োজিত ফুসফুস ক্যানসার সংক্রান্ত বিশেষ সেমিনারে সামরিক চিকিৎসা মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল এস এম মোতাহার হোসেন প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন ক্যানসার বিষয়ক বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ৷ বক্তারা দেশে এবং বিদেশে বিদ্যমান ফুসফুস ক্যানসারের বিভিন্ন চিকিৎসা পদ্ধতি সম্পর্কে বক্তব্য রাখেন।

বক্তারা জানান, ক্যানসার আক্রান্ত হয়ে মৃত্যুর হার বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে৷ দিন দিন ক্যানসার আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে৷ এর মধ্যে ফুসফুস ক্যানসারের সংখ্যাই বেশি। আমাদের দেশে ক্যানসার রোগীদের জন্য চিকিৎসার ব্যবস্থা অপ্রতুল৷ যার দরুণ, রোগীরা দেশের বাইরে যাওয়ার প্রবণতা ধীরে ধীরে বেড়ে চলেছে। এই সমস্যা মোকাবিলায় সি এম এইচে ক্যানসার সেন্টার গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন৷

সেমিনারে উপস্থিত অতিথিরা এই ধরনের আয়োজনের জন্য সাধুবাদ জ্ঞাপন করেন৷ তারা আরো বলেন, এ ধরনের সেমিনার ফুসফুসের ক্যানসারের উন্নত চিকিৎসা পদ্ধতি, বিশেষজ্ঞ চিকিৎসক এবং ক্যানসার রোগীর সচেতনতা বৃদ্ধিতে সহায়তা করবে।

লিখেছেন:
মুজতাবা তামীম আল মাহদী
শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ, ঢাকা।

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.