শয্যা সংখ্যা বাড়নো হবে দেশের পুরনো হাসপাতালগুলোতে:স্বাস্থ্যমন্ত্রী

৫ই জানুয়ারি ২০১৯,

রবিবার

দেশের পুরনো আটটি হাসপাতালের শয্যা সংখ্যা বাড়ানো হবে বলে ঘোষণা দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন।শনিবার দুপুরে রাজশাহী সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।কোনো রোগীকে আর মেঝেতে শুয়ে চিকিৎসা নিতে হবে না বলেও জানান তিনি।

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় সম্পর্কে স্বাস্থ্যমন্ত্রী বলেন, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস স্থাপনের জন্য এরইমধ্যে তিনটি জায়গা পরিদর্শন করা হয়েছে। এখন প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনার পর বিষয়টি চূড়ান্ত করা হবে।

পরে স্বাস্থ্যমন্ত্রী রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের অডিটরিয়ামে চিকিৎসকদের সঙ্গে মত বিনিময় করেন।এসময় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. জামিলুর রহমান ও কলেজের অধ্যক্ষ ডা: নওশাদ আলী মন্ত্রীর কাছে তাদের বিভিন্ন দাবি তুলে ধরেন। মন্ত্রী পর্যায়ক্রমে এসব দাবি পূরণের আশ্বাস দেন।

মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, স্বাস্থ্যখাতের উন্নয়নে বিশেষ অবদানের জন্য জাতিসংঘ কর্তৃক প্রধানমন্ত্রী ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার পেয়েছেন।প্রধানমন্ত্রী স্বাস্থ্যসেবার ক্ষেত্রে খুবই আন্তরিক। যখনই কোনো যৌক্তিক বিষয় অনুমোদনের জন্য নিয়ে যাওয়া হয়,তিনি অনুমোদন দেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ স্বাস্থ্যখাতে যে সাফল্য অর্জন করেছে তা বিশ্বজুড়ে প্রসংশিত হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, রাজশাহী মেডিকেল হাসপাতাল হোক আর রাজশাহী মেডিকেল কলেজ হোক উন্নয়নের ক্ষেত্রে এসব প্রতিষ্ঠান প্রাধান্য পাবেই। কারণ মন্ত্রণালয় যেসব প্রোগ্রাম হাতে নিয়েছে তার ভাগীদার রাজশাহীও। তিনি এখানকার স্বাস্থ্যসেবার কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন এবং বিদ্যমান সমস্যাগুলো যতো তাড়াতাড়ি সম্ভব সমাধানের আশ্বাস দেন।

সভায় অন্যদের মধ্যে স্বাস্থ্য-শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো.আলী নূর, বিএমএ’র সহ-সভাপতি ডা:তবিবুর রহমান শেখ, রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক গোপেন্দ্রনাথ আচার্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

স্টাফ রিপোর্টার
ওয়াসিফ হোসেন

প্ল্যাটফর্ম স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

পেশাগত পরীক্ষার ফলাফল প্রকাশে বিলম্ব ও হাজারো শিক্ষার্থীর বিড়ম্বনা

Mon Jan 6 , 2020
  মেডিকেলে অধ্যয়নরত শিক্ষার্থীদের কাছে একটি আতঙ্কের নাম পেশাগত পরীক্ষা বা প্রফেশনাল এক্সামিনেশন। যত ভালো প্রস্তুতিই নেওয়া হোক না কেন, পরীক্ষা দেওয়ার আগে বা পরে কোন শিক্ষার্থীর পক্ষে তার পাশ করার নিশ্চয়তা দেওয়া সম্ভব হয়ে ওঠে না। সে কারণে সাপ্লিমেন্টারী বা পুনরায় একই পরীক্ষা আবার দেয়া এই শিক্ষা ব্যবস্থায় খুবই […]

সাম্প্রতিক পোষ্ট