রেসিডেন্ট শিক্ষার্থীদের ভাতা বৃদ্ধি পেল ও চালু হলো পরিবহণ সুবিধা বিএসএমএমইউ তে

নিউজটি শেয়ার করুন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হয়ে গেল আজ বেসরকারি রেসিডেন্টদের পারিতোষিক বৃদ্ধি ও পরিবহন চালু – এর উদ্বোধনি অনুষ্ঠান। আমাদের দেশের তুলনায় বিভিন্ন দেশে রেসিডেন্ট শিক্ষার্থীদের ভাতা অনেক বেশি। পূর্বে উচ্চশিক্ষা গ্রহণ কালে ভাতা প্রাপ্তি হবে বিষয়টা অভাবনীয় ছিল। ভাতা সহ এমডি কোর্সের শিক্ষার্থীদের জ্ঞানার্জন সত্যিই বাস্তব রুপ লাভ করেছে এবং শুরুর দিকের সাথে তুলনায় গেলে অবশ্যই বলতে হবে ভাতাটা অনেকটুকুই সাহায্য করবে একজন শিক্ষার্থীকে। অনেক শ্রদ্ধেয় অগ্রজেরা এই ভাতা চালুর ব্যাপারে কাজ করে গেছেন এবং তাদের প্রতি অশেষ শ্রদ্ধা ও কৃতজ্ঞতা। একজন রেসিডেন্ট হাসপাতালে জ্ঞানার্জন এর পাশাপাশি রোগীর সেবার জন্যে যে শ্রমটুকু দেন তা অনস্বীকার্য। অন্যান্য দেশের রেসিডেন্টদের ভাতার সমপর্যায় বা তার কাছাকাছি আমাদের রেসিডেন্সি ভাতাটাও পৌঁছে যাবে একদিন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বর্ধিত ভাতা প্রাপ্তি আর পরিবহণ সুবিধা চালু হওয়ায় রেসিডেন্ট শিক্ষার্থীদের মাঝে উৎসবমুখর পরিবেশ বিরাজমান ছিল। অর্থ ব্যাতিত জ্ঞানার্জন – সত্যিকার অর্থেই কষ্টকর যাত্রা। স্যারদের প্রতি রইলো আবারো সাধুবাদ ও কৃতজ্ঞতা।
133

122

100

999

88

22

333

444

55

777

11

23805766_10213452530563931_530050238_n

তথ্য সূত্রঃ তুহিন বড়ুয়া তমাল
চিত্র সুত্রঃ শেইখ মুন্না

Vivek Podder

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসককে হত্যার হুমকি, প্রতিবাদি মানববন্ধন

Thu Nov 23 , 2017
  আবারো একজন চিকিৎসক লাঞ্চিত।  এবারে লাঞ্চনার শিকার রাজশাহী মেডিকেল কলেজ  ডা. সৌমিত্র সিনহা রায় ।    গতকাল ২২ নভেম্বর ২০১৭,  সকালে আনুমানিক ১১ টার দিকে মঠবাড়ীয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরিবিভাগে কর্তব্যরত অবস্থায় কিছু লোকজন এসে ডা. সৌমিত্র কে জানান যে, উপরে সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ফারুক হাসান ভর্তি আছেন। তিনি তাকে […]

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo