রাজশাহী মেডিকেল কলেজে শুরু হয়েছে আন্তঃমেডিকেল চলচ্চিত্র উৎসব


রাজশাহী মেডিকেল কলেজে শুরু হয়েছে স্বাস্থ্য বিষয়ক ফিল্ম ফেস্টিভাল। ১০ এবং ১১ এপ্রিল, ২০১৯ ধরে চলবে এই ভেস্টিভাল!

রাজশাহী মেডিকেল কলেজ ফিল্ম সোসাইটি দীর্ঘ চার বছর ধরে স্বাস্থ্য বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। রামেকের প্রিয় শিক্ষকদের আন্তরিক সহযোগিতার কারণে এ ফিল্ম সোসাইটির পথচলা এখনো থেমে যায়নি। বিশেষ করে অধ্যক্ষ মহোদয় ডা. নওশাদ আলী স্যার এবং হেপাটোলজি বিভাগের প্রধান ডা. হারুন অর রশিদ স্যার এর সরাসরি পৃষ্ঠপোষকতায় হেলথ ফিল্ম বানানোর এ ধারাবাহিকতা বজায় রয়েছে খুব সুন্দরভাবে।

ভেন্যুঃ আমির উদ্দিন গ্যালারি, রাজশাহী  মেডিকেল কলেজ।

অনুষ্ঠানটির প্রধান অতিথি এ এইচ এম খায়রুজ্জামান লিটন, মাননীয় মেয়র, রাজশাহী সিটি কর্পোরেশন, এবং   সভাপতি থাকবেন, ডা. মোঃ নওশাদ আলী, অধ্যক্ষ, রাজশাহী মেডিকেল কলেজ।

 

আজ ১০ ই এপ্রিল (বুধবার) সকাল ১০ টা থেকে শুরু হয়েছে, আন্তঃমেডিকেল চলচ্চিত্র উৎসবের প্রভাত পর্ব।  সন্ধ্যা ৭ টায় শুরু হবে দ্বিতীয় পর্ব।

এই উৎসবের অন্যতম মিডিয়া পার্টনার চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থীদের সংগঠন ‘প্ল্যাটফর্ম’।

এর পূর্বে, দেশের সকল মেডিকেল কলেজ থেকে শর্ট ফিল্ম আহবান করা হয়। যাচাই বাচাই শেষে, নির্বাচিত সকল চলচ্চিত্র প্রদর্শন করা হচ্ছে। এই আয়োজনে অংশ নিয়েছেন, দেশের বিভিন্ন মেডিকেল কলেজ থেকে, হৃদয়ে চলচ্চিত্র ধারন  করা, চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থীরা।  যারা স্বপ্ন দেখে, ক্যামেরার চোখে ভবিষ্যত গড়ার। পর্দায় গল্প বলার জন্য।

ডা. হারুন অর রশিদ স্যার প্রায়ই একটা কথা বলেন যে ‘আমি যা বলতে চাই, আমার জীবদ্দশায় আর কতজন মানুষকে আমার কথা বলতে পারবো বলো। কিন্তু যদি আমার ভাবনাগুলো ফিল্মের মাধ্যমে বলি তাহলে অল্প সময়ে অনেক মানুষের কাছে পৌঁছে দিতে পারবো।’

চিকিৎসা ক্ষেত্রের পজিটিভ এবং অন্তর্জালের গল্পগুলো তুলে ধরেছেন ক্যামেরার চোখে। আগামীকাল ১১ ই এপ্রিল, সন্ধ্যায় সমাপ্তি পর্বের মাধ্যমে শেষ হবে এই চলচ্চিত্র উৎসব!

 

ওয়েব টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

দিনাজপুর মেডিকেলে তুচ্ছ কারনে চিকিৎসকের উপর হামলাঃ মিডিয়ার মিথ্যাচার এবং বাস্তবতা

Thu Apr 11 , 2019
এম আব্দুর রহিম মেডিকেলে তুচ্ছ কারনে চিকিৎসকের উপর হামলাঃ মিডিয়ার মিথ্যাচার এবং বাস্তবতা দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয় নিয়ে চিকিৎসকের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। ভর্তি হওয়ার পরই রোগীর সাথে আসা কয়েকজন হাসপাতালের চিকিৎসায় সন্দেহ প্রকাশ করতে শুরু করে। যক্ষার রোগীকে কেন তিনটির বদলে চারটি মেডিসিন […]

সাম্প্রতিক পোষ্ট