বিশ্ব হেপাইটিস দিবস ২০১৮ উপলক্ষে মুগদা মেডিকেল কলেজে সেমিনার অনুষ্ঠিত–

গত ২৮ জুলাই ছিল বিশ্ব হেপাটাইটিস দিবস।হেপাটাইটিস একটি মরণ ব্যাধি। দীর্ঘদিন আগে এ রোগের প্রতিষেধক আবিস্কার হলেও আর্থিক কারণে আমরা সে সুবিধা থেকে অনেকটাই বঞ্চিত। তাই এ রোগ থেকে নিরাপদে থাকতে হলে আমাদের সচেতনতা বাড়াতে হবে। এ লক্ষ্যে গত ২৯ জুলাই, ২০১৮ তে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ এন্ড হসপিটাল এ অনুষ্ঠিত হল আলোচনা সভা,র‍্যালি ও ফ্রি স্ক্রিনিং।প্রোগ্রামে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন মুগদা মেডিকেল কলেজ এর সম্মানিত অধ্যক্ষ ডা. শাহ গোলাম নবী স্যার, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন Bangladesh Gastroenterology Society এর সম্মানিত সভাপতি প্রফেসর ডা. মাহমুদ হাসান!


সভায় প্রধান অতিথি ও সভাপতি ছাড়াও বক্তব্য রাখেন ডা. রোকুনুজ্জামান স্যার ও আরো বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এবারের দিবসের প্রতিপাদ্য ছিল ‘ Find the missing millions ‘ অর্থাৎ যারা এখনও এ বিষয়ে সচেতন নয় তাদের মধ্যে সচেতনতা, আক্রান্ত হলে সঠিক চিকিৎসার মাধ্যমে প্রতিকার এর ব্যবস্থা করা।
হাসপাতালের কনফারেন্স রুমে সকাল ৮.৩০ এ সায়েন্টিফিক সেমিনার এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। ফ্রি স্ক্রিনিং এ ছাত্র শিক্ষকদের অংশগ্রহণ ছিল উল্লেখযোগ্য।
প্রোগ্রামটি আয়োজন করে গ্যাস্টোএন্টেরেলোজী বিভাগ,মুমেকহা এবং সহযোগী সংগঠন হিসেবে কাজ করে ‘মেডিসিন ক্লাব, মুগদা মেডিকেল কলেজ ‘।


প্রতিবেদক:
নূর ই আফসানা (সেশন :২০১৫-১৬)
জাহিদুল হাসান রাতুল (সেশন :২০১৬-১৭)
মুগদা মেডিকেল কলেজ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

মেয়েদের বিয়ে,মাতৃত্ত্ব ও ক্যারিয়ার....

Tue Jul 31 , 2018
আজ এক ভদ্রলোক এলেন চিকিৎসা নিতে। স্ত্রীকে আনেননি। কারন সে এজোস্পার্মিক। মজার ব্যাপার হোল তার দু’টো মেয়ে আছে যথাক্রমে ক্লাশ ফোর ও সেভেন এ পড়ে। স্ত্রীর বয়স ৪০। ইতোপূর্বে তিনটি এবরশনও হয়েছে। জিজ্ঞেস করলাম আবার বাচ্চা কিসের জন্য? উত্তরে জানাল তার আরও বাচ্চা লাগবে। ঠিক আছে। টেস্ট টিউব করতে হবে, […]

সাম্প্রতিক পোষ্ট