• নিউজ

July 31, 2018 7:57 pm

প্রকাশকঃ

গত ২৮ জুলাই ছিল বিশ্ব হেপাটাইটিস দিবস।হেপাটাইটিস একটি মরণ ব্যাধি। দীর্ঘদিন আগে এ রোগের প্রতিষেধক আবিস্কার হলেও আর্থিক কারণে আমরা সে সুবিধা থেকে অনেকটাই বঞ্চিত। তাই এ রোগ থেকে নিরাপদে থাকতে হলে আমাদের সচেতনতা বাড়াতে হবে। এ লক্ষ্যে গত ২৯ জুলাই, ২০১৮ তে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ এন্ড হসপিটাল এ অনুষ্ঠিত হল আলোচনা সভা,র‍্যালি ও ফ্রি স্ক্রিনিং।প্রোগ্রামে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন মুগদা মেডিকেল কলেজ এর সম্মানিত অধ্যক্ষ ডা. শাহ গোলাম নবী স্যার, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন Bangladesh Gastroenterology Society এর সম্মানিত সভাপতি প্রফেসর ডা. মাহমুদ হাসান!


সভায় প্রধান অতিথি ও সভাপতি ছাড়াও বক্তব্য রাখেন ডা. রোকুনুজ্জামান স্যার ও আরো বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এবারের দিবসের প্রতিপাদ্য ছিল ‘ Find the missing millions ‘ অর্থাৎ যারা এখনও এ বিষয়ে সচেতন নয় তাদের মধ্যে সচেতনতা, আক্রান্ত হলে সঠিক চিকিৎসার মাধ্যমে প্রতিকার এর ব্যবস্থা করা।
হাসপাতালের কনফারেন্স রুমে সকাল ৮.৩০ এ সায়েন্টিফিক সেমিনার এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। ফ্রি স্ক্রিনিং এ ছাত্র শিক্ষকদের অংশগ্রহণ ছিল উল্লেখযোগ্য।
প্রোগ্রামটি আয়োজন করে গ্যাস্টোএন্টেরেলোজী বিভাগ,মুমেকহা এবং সহযোগী সংগঠন হিসেবে কাজ করে ‘মেডিসিন ক্লাব, মুগদা মেডিকেল কলেজ ‘।


প্রতিবেদক:
নূর ই আফসানা (সেশন :২০১৫-১৬)
জাহিদুল হাসান রাতুল (সেশন :২০১৬-১৭)
মুগদা মেডিকেল কলেজ ।

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.