• ক্যাম্পাস নিউজ

August 18, 2015 9:28 pm

প্রকাশকঃ

গতকাল এক বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী নাসিম জানান যে চট্টগ্রাম মেডিকেল কলেজকে রূপান্তর না করে, চট্টগ্রামে আলাদা করে একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের পরিকল্পনা করছে সরকার। তিনি বলেন যে সংসদে এ বিষয়ে বিল পাস হলেই বিশ্ববিদ্যালয় চালু হয়ে যাবে। চট্টগ্রাম মেডিকেল কলেজে, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) চট্টগ্রাম জেলা ও মেডিকেল কলেজ শাখার আয়োজিত এক সভায় তিনি একথা বলেন।
সভার বিশেষ অতিথি গনপূর্ত মন্ত্রী মোশারফ হোসেন বলেন যে প্রধানমন্ত্রী চট্টগ্রাম মেডিকেল কলেজের এ রূপান্তরের বিপক্ষে, কারন তিনি মনে করেন যে বর্তমানে দরিদ্ররা এখানে যে সেবা পায়, এটি বিশ্ববিদ্যালয় হলে তারা তা পাবেন না। সেজন্য তিনি আলাদা করে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় করার ইচ্ছে প্রকাশ করেছেন।

OLYMPUS DIGITAL CAMERA

OLYMPUS DIGITAL CAMERA

এদিকে ঢাকার দূরবর্তী এলাকায় যেতে অনিচ্ছুক সরকারী চিকিৎসকদের তীব্র নিন্দা করে স্বাস্থ্যমন্ত্রী বলেন যে, “ঢাকায় আছে এক মেডিকেল বিশ্ববিদ্যালয়, যেখানে রোগীর চেয়ে ডাক্তারের সংখ্যা বেশি”
এরই সাথে মাগুরায় মায়ের গর্ভে গুলিবিদ্ধ বাচ্চাটিকে বাঁচানোয় সে ডাক্তারদের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, “আমাদের এরকম ডাক্তারও আছে যারা তাদের আন্তরিক ও নিরন্তর সেবায় বাচ্চাটি আর তার মাকে বাঁচিয়ে তুলে আর এমন ডাক্তারও আছে যারা দুর্নীতির সাথে যুক্ত“
তিনি আরো বলেন যে, “আমার কাছে খবর আছে যে উপজেলায় নিযুক্ত অনেক ডাক্তারই তাদের দ্বায়িত্ব ঠিকমত পালন করছেন না” এ বিষয়ে নজর দিতে সিভিল সার্জনদের নির্দেশ দেন তিনি।
নাসিম বলেন যে শীঘ্রই উপজেলায় কর্মরত নারী চিকিৎসকদের যাতায়াতের জন্য গাড়ী দেওয়া হবে।
মন্ত্রী বলেন যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ডে শীঘ্রই কিছু আধুনিক যন্ত্রপাতি সরবরাহ করা হবে; সেগুলোর যত্ন নেওয়ার জন্য চিকিৎসকদের অনুপ্রানিত করে তিনি বলেন, আপনারা যদি এসব যন্ত্রপাতি অকেজো করে রোগীদের ক্লিনিকে পাঠান সেটা তো আর মেনে নেয়া যাবে না। সেটা হবে অপরাধ”

তথ্যসূত্র-ডেইলি স্টার
বঙ্গানুবাদ- ফয়সাল আহমেদ তানজিম (ইবনে সিনা মেডিকেল কলেজ)
পরিমার্জনায়- মারেফুল ইসলাম মাহী

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ Chittagong Medical College, CMC, চট্টগ্রাম মেডিকেল কলেজ,

পাঠকদের মন্তব্যঃ ( 0)

Comments are closed.
Advertisement
Advertisement
.