বিনা দোষে অভিযুক্ত ডা:তপন কুমার মন্ডলকে মামলা থেকে অব্যাহতি দিলো আদালত

৯ই জানুয়ারি,বৃহস্পতিবার,২০২০

অবশেষে বিনা দোষে অভিযুক্ত ডা:তপন কুমার মন্ডলকে হয়রানি মূলক মামলা থেকে সম্পূর্ণ অব্যাহতি দিয়েছেন আদালত।৯ই জানুয়ারি,  বৃহস্পতিবার বিজ্ঞ আদালত এই রায় দেয়।

উল্লেখ্য গত ২০শে মে, গোপালগঞ্জ সদর হাসপাতালে পিত্তথলির পাথর অপারেশনের দিন সকালে হাসপাতালের এক নার্স ভুল করে সারজেল (গ্যাস্ট্রিকের ইঞ্জেকশন) এর পরিবর্তে সারভেক(মাসল রিল্যাক্স্যান্ট, যেটা জেনারেল এনাস্থেসিয়ায় দেয়া হয়) রোগীর ভেইনে পুশ করে।
অল্প সময়ের মাঝেই রোগীর অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেলে রেফার করা হয়।
ডা:তপন কুমার মন্ডলের তত্ত্বাবধানে রোগী থাকায়,  উক্ত ঘটনায় রোগীর স্বজনেরা ডা:তপন কুমার মন্ডল ও নার্সকে আসামী করে মামলা দায়ের করে, আসামীরা হাইকোর্টে জামিন আবেদন করে দুই মাসের জামিন নেন নার্স ও চিকিৎসক।কিন্তু গত ৭ই জুলাই ২০১৯ তারিখে গোপালগঞ্জের আদালত ডা:তপন কুমার মন্ডলকে জামিন না দিয়ে জেল হাজতে প্রেরণ করে।উক্ত ঘটনায় সেসময় বি এম এ (বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন) সহ বিভিন্ন সংগঠন ও মেডিকেলের সাধারণ ছাত্র-ছাত্রীরা এই মিথ্যা মামলার বিরুদ্ধে অবস্থান কর্মসূচি পালন করে। সরকারের সুদৃষ্টি কামনা করে আন্দোলন করে শিক্ষার্থী যেন এই মিথ্যা এই মামলা থেকে ডা:তপন কুমার মন্ডলকে অব্যাহতি দেওয়া হয়।
উল্লেখ্য ডা:তপন কুমার মন্ডল শেরে বাংলা মেডিকেল কলেজের ২৭ তম ব্যাচের ছাত্র ছিলেন। বর্তমানে গোপালগঞ্জের শেখ সায়রা খাতুন মেডিকেল কলেজে সার্জন বিভাগের সহকারী অধ্যাপক।

স্টাফ রিপোর্টার
ওয়াসিফ হোসেন

প্ল্যাটফর্ম স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

দেশব্যাপী ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে ১১ জানুয়ারি

Thu Jan 9 , 2020
৯ জানুয়ারি, ২০২০ আগামী ১১ ই জানুয়ারি রোজ শনিবার সারাদেশে ছয় মাস থেকে পাঁচ বছর বয়সী মোট ২ কোটি ১০ লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) রাজধানীর মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি। স্বাস্থ্যমন্ত্রী জানান, সিটি […]

সাম্প্রতিক পোষ্ট