• নিউজ

September 25, 2019 4:11 pm

প্রকাশকঃ

গত কিছুদিন ধরে ঢাকার সব চেয়ে বড় পঙ্গু হাসপাতাল ঢাকা পংগু হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তারদের মাধ্যমে রোগীদের বিনামূল্যে কৃত্রিম পা লাগিয়ে দেওয়া হচ্ছে। সম্পুর্ন বিনামূল্যে কৃত্রিম ‘পা’ লাগিয়ে দেওয়ার ব্যাবস্থা করেছে ঢাকা পঙ্গু মেডিকেল হাসপাতাল কতৃপক্ষ।

বিভিন্ন সোর্স ও তাদের দেওয়া তথ্যের মাধ্যমে যানা যায় এই সেবাটি থাকবে আগামি ১৫ ই অক্টোবর পর্যন্ত। কতৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায় ‘দেশের দরিদ্র জনসাধারন মানুষকে বিনামূল্যে চিকিৎসা দেওয়ার লক্ষে আমাদের এই কার্যক্রম পরিচালিত হচ্ছে’।
বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা দরিদ্র-মধ্যবিত্ত সহ সকল ধরনের পঙ্গু রোগীদের বিনা মূল্যে এই কৃত্রিম পা লাগিয়ে দেওয়া হচ্ছে।

হাসপাতালের কতৃপক্ষ আরও বলেন, কারো আত্মীয় স্বজন ও এলাকাবাসীর মধ্যে কারো হাটুর নিচে পা বাঁকা বা পা না থাকলে সম্পূর্ণ বিনা মূল্যে এই চিকিৎসা করা হবে।

এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনেক সমাজ বিশ্লেষকরা। তারা বলেন, এধরনের কার্যক্রম একটি উন্নয়নশীল দেশের জন্য অনেক কিছু। দেশের জন্য সাধারন জনগন বিশেষ করে যারা দরিদ্র তারা এই বিনামূল্যে চিকিৎসা দেওয়ার এই উদ্যোগের জন্য হয়তো তার পঙ্গু পাটি ঠিক করতে পারবে।

প্রতিনিয়ত আমাদেরকে,আমাদের সমাজের ভাল জন্য এ ধরনের উদ্যোগ নেওয়া প্রয়োজন৷ ইতোমধ্যে অনেক দরিদ্র পঙ্গু রোগী এই সেবার আয়ত্তে এসেছেন।

তারা আমাদের কে জানান যে, এই ধরনের সেবা তারা কল্পনা করতে পারে নি। তারা এই কার্যক্রমের সাথে যারা জড়িত আছেন সবাই কে অনেক ধন্যবাদ জানিয়েছেন।

তারা আরও বলেছেন, আমরা হয়তো টাকার অভাবে কোন দিন সুস্থ হতে পারতাম না। হয়তো আর কোন দিন নিজের পায়ে দাঁড়াতেই পারতাম না। তবে তাদের এই মহৎ এক পরিকল্পনার জন্য আজ আমরা নিজের পায়ে দাঁড়াতে না পারলেও কৃত্রিম পা দ্বারা নিজের জীবনকে পরিচালনা করতে পারবো।

উল্লেখ করা যাচ্ছে যে এই সেবা টি ১৫ ই অক্টোবর পর্যন্ত থাকবে। তাই পঙ্গু রোগে আক্রান্ত রোগীগন যত দ্রুত সম্ভব ঢাকা পঙ্গু হাসপাতালের ৩য় তলায় যোগাযোগ করুন। কনট্যাক্ট নাম্বার – 02 9112150। আপনার আশে পাশের যাদের দরকার তাদেরকে জানিয়ে দিন, এমন অসহায় আছেন ভুগছেন কিন্তু টাকার অভাবে পা লাগাতে পারছেন না।
আসুন আপনি আমি সবাই একে অন্যকে জানিয়ে দিলে কেউ না কেউ উপকৃত হতে পারে।

প্ল্যাটফর্ম ফিচার রাইটার:
ওয়াসিফ হোসেন
নপ্রামেক

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.