বদলি হলেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক

প্ল্যাটফর্ম নিউজ, ২৯ মে, ২০২০, শুক্রবার
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক পদে যোগ দিচ্ছেন বিগ্রেডিয়ার জেনারেল মোঃ ফজলুল কবির। গত ২৮ মে ২০২০ (বৃহস্পতিবার) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে রাষ্ট্রপতির আদেশক্রমে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারী করা হয়। হাসপাতালটিতে পূর্বে পরিচালক হিসেবে দায়িত্বরত বিগ্রেডিয়ার জেনারেল মোঃ নাছির উদ্দীন আহমদ বদলি হয়ে সেনাবাহিনীতে প্রত্যাবর্তন করছেন।

হাসপাতালটির সাবেক পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোঃ নাছির উদ্দীন আহমদ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নাজুক অবস্থা কাটিয়ে আমূল পরিবর্তন এনেছিলেন। ভর্তি রোগীদের জন্য শতভাগ ঔষধ সরবরাহের ব্যবস্থা করেছিলেন। তাঁর প্রায় একক প্রচেষ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল একই সাথে রোগীদের এবং ডাক্তারদের জন্য একটি চমৎকার স্থান হয়ে উঠেছিল। ডাক্তারদের নিরাপত্তার জন্য তিনি ব্যবস্থা করেছিলেন ২৪ ঘন্টা সক্রিয় সিসি টিভি ক্যামেরা আর স্টাফদের প্রত্যেকের সঠিক ইউনিফরম। হাসপাতালের চতুর্থ শ্রেণীর কর্মচারীদের দৌরাত্ব কমানোর জন্য তাঁর নেয়া ক্রাশ প্লান হাসপাতালে দালালের দৌরাত্ব অনেকখানি নির্মুল করতে সাহায্য করেছে। গত বছর ডেঙ্গু মহামারীর সময় তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালকে রোল মডেল হিসেবে স্থাপন করেন। ডেঙ্গু পরীক্ষার সব খরচ বিনামূল্যে করে দেয়ায় তিনি দেশজুড়ে প্রশংসার পাত্র হয়েছিলেন। তিনি ট্রান্সফিউশন মেডিসিন বিভাগে হোল ব্লাডের পাশাপাশি, ফ্রেশ ফ্রোজেন প্লাজমা, প্যাকড রেড সেল কিংবা প্লাটিলেট দেওয়ার উদ্যোগ নেন যা ছিল রীতিমতো যুগান্তকারী। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালকে পরিষ্কার-পরিচ্ছন্ন, আলোয় আলোকিত এবং হাসপাতালের সেবার মান অনেকাংশে বাড়াতে অবদান রেখেছিলেন বিগ্রেডিয়ার জেনারেল মোঃ নাছির উদ্দিন আহমদ।

আশা করা যায় নব্য দায়িত্বপ্রাপ্ত পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোঃ ফজলুল কবির ময়মনসিংহ মেডিকেল কলেজের উন্নতির ধারা অব্যাহত রাখবেন। তাঁর সঠিক দিক নির্দেশনায় আরও এগিয়ে যাবে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল, এটিই সকলের প্রত্যাশা।

Tahia Tasneem

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

বরিশালে নার্স-পুলিশসহ করোনায় নতুন শনাক্ত ১৪ জন

Sat May 30 , 2020
প্লাটফর্ম নিউজ,২৯ মে ২০২০,শুক্রবার বরিশালে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের দুই জন নার্স এবং বরিশাল মেট্রোপলিটন পুলিশের সাত জন সদস্যসহ মোট ১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ২০৮ জন। জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা যায়, নতুন আক্রান্তদের মধ্যে বাকেরগঞ্জ, গৌরনদী, উজিরপুর, নগরীর জিয়া সড়ক […]

সাম্প্রতিক পোষ্ট