বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের সবচেয়ে বড় ওটি কমপ্লেক্স চালু।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় দেশের সর্ববৃহৎ আধুনিক অপারেশন থিয়েটার (ওটি) কমপ্লেক্স চালু করেছে। আজ শনিবার সকালে ওটি কমপ্লেক্সটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

আধুনিক অপারেশন থিয়েটার কমপ্লেক্সের আওতায় চালু করা ক্যাটাগরির মধ্যে রয়েছে মডার্ন ওটি ২৪টি, রিকভারি বেড ২৪টি, পোস্ট অপারেটিভ বেড ২৭টি, আইসিইউ বেড ২১টি ও এইচডিইউ বেড ১৬টি।
শনিবার সকাল ৮টা থেকে ওই অপারেশন থিয়েটার কমপ্লেক্সে অপারেশন কার্যক্রম শুরু হয়েছে বলেও জানান অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। তিনি বলেন, এই আধুনিক অপারেশন থিয়েটার কমপ্লেক্স গরিব, নিম্নমধ্যবিত্ত ও মধ্যবিত্তদের চিকিৎসার পথ সহজ করে দেবে। আধুনিক অপারেশন থিয়েটার কমপ্লেক্স বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের সপ্তম ও নবম তলায় স্থাপন করা হয়েছে।

ওয়েব টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

ডাক্তার লাঞ্ছিত

Mon Nov 3 , 2014
লিখেছেন – খাইরুল কবির আবারো ডাক্তার শারীরিক ভাবে লাঞ্চিত। এবার ফরিদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, পাবানা তে কর্মরত অবস্থায় ডাঃ কাফি চৌধুরী, সহকারী সার্জন, বহিরাগত মোঃ তোজাম সরকার কর্তৃক বিনা উস্কানিতে শারীরিকভাবে লাঞ্চিত হন। অতঃপর তোজাম সরকার কে আটক করে থানাতে সোপার্দ করা হয়। একই সাথে সিভিল সার্জন ম্যাডাম, ইউএনও স্যার, […]

সাম্প্রতিক পোষ্ট