প্ল্যাটফর্মের ৪র্থ সংখ্যার মোড়ক উন্মোচন অনুষ্ঠান।

গতকাল ছিল ( ২২শে ফেব্রুয়ারি ২০১৫) প্ল্যাটফর্মের ৪র্থ সংখ্যার মোড়ক উন্মোচন…

দিনটা ছিল রবিবার । আবার তার উপর হরতাল । কিন্তু তারপরও সাত পাঁচ কোন কিছু না ভেবে, আমাদের ছোট এই আয়োজনে উপস্থিত হয়েছিলেন ডাঃ ওয়াহাব স্যার এবং ডাঃ সামন্তলাল স্যার…
আর বাকিদের কথা তো না বললেই না. Moyeedur Rahman ভাই তার সুদুর কর্মস্থল থেকে শুধু মাত্র আমাদের এই আয়োজনে ছুটে এসেছিলেন … Mehedi Hasan Sagorভাই তার ডিউটি চাকরি থেকে সময় বের করে উনিও এসে পরেছেন.. Tahsina Afrinআপা , যে কিনা বলেছিল দেরি হবে তার আসতে ,৫ টার পর আসবে… সেও দেখি ৫ টার আগেই হাজির… আমাদের ফরিদপুর মেডিকেল এর প্রতিনিধি Tonmoy Shekhor Biswas , যশোর মেডিকেলের প্রতিনিধ Sylvia Kabir ওর মামাকে নিয়েকিংবা সুদুর রংপুর থেকে আগত Urfa Nowshy Badhon ওর মাকে নিয়ে চলে আসাটা কমই বা কি? শুধু মাত্র পত্রিকার মোড়ক উন্মোচন এ উপস্থিত হওয়ার জন্য এবং এক ঝলক দেখা করার জন্য এসেছিল। দেশের এই পরিস্থিতে মানুষ যেখানে এক জায়গা থেকে আর এক জায়গা থেকে যাওয়া কিংবা বাসে চলাচল করার জন্য আতংকে থাকে, সব কিছু পেরিয়ে টঙ্গি তায়রুন্নেসা থেকেও Samia Farhin ও কাজিন কে নিয়ে চলে এসেছিল । আহ ! কি উৎসাহ সবার তাই না ?
Tunazzina এর প্রফ এর ভাইভা চলছে তার মধ্যে সে সামন্ত লাল স্যার কে ম্যনেজ করে স্যার কে সাথে নিয়ে চলে আসল। Sazzad Shahriar Siam ও দেখি ওয়াহাব স্যার কে নিয়ে উপস্থিত একদম সময় মত। স্যার রাও আমাদের সুন্দর উৎসাহ দিচ্ছেন। ছবি তুলছেন। সামন্ত লাল স্যার এর ৫ঃ৩০ টায় কোন এক চ্যানেলে লাইভ অনুষ্ঠানে উপস্থিত হবেন। তারপরও শুধু আমাদের কে সময় দেবার জন্য তার সব জরুরি কাজ গুলো ফেলে চলে এসেছেন। কি যে ভাল লাগছিল স্যারদের দেখে টা ভাষায় প্রকাশ করা সম্ভব না।
Sifat বেচারা কলকাতা থেকে ফিরে অসুস্থ হয়ে পরেছে… তারপরও অনুষ্ঠান সে মিস করবে না। Maria প্রফ শেষে বাসায় চলে গিয়েছিল। পরশু হঠাৎ ফোন , “আপু আমি ঢাকায় এসেছি , কাল না অনুষ্ঠান? সেই জন্য” । Mahruf চিতাগং থেকে খুব রিস্ক নিয়ে ট্রেন ধরে ঢাকায় এসে সরাসরি উপস্থিত বইমেলায়। Sifat যে কিনা শুধু প্রফের জন্য গায়েব হয়ে গিয়েছিল কিন্তু সময় মত বইমেলায় উপস্থিত. Adnan Bin Akhtar ওর কথা আর কি বলব? পায়ে প্রচণ্ড ব্যথা নিয়ে তারপরও উপস্থিত। Mareful কে বাসা থেকে ইদানিং দেশের পরিস্থিতির কারনে বের হতে দেওয়া হয় না, সেও উপস্থিত। বাংলাদেশ মেডিকেলর প্রতিনিধি রিফাত যে কিনা ওর মায়ের অসুস্থতার জন্য দিন রাত কষ্ট করে যাচ্ছে কিংবা Ahmedul Haque Kiron ভাই যে কিনা দিন রাত ডিউটি করে , পারিবারিক সমস্যা , ব্যক্তিগত জীবনের সমস্যা সব কিছু লড়তে হচ্ছে… তারপরও শুধু প্ল্যাটফর্মের জন্য চলে এসেছে। Yeasin AraFat Himü ভাই তো আছেনই আমদের শান্ত শিষ্ট টাইপ এডমিন… বেচারা যে কিনা শুধু ডিউটির ভারে অস্থির কিংবা Faika Kashefa Mon Kharaper Meye Sadia মেয়ে দুইটা ক্লাস শেষ করেই চলে এসেছে কিংবা Rabeya Mashferat Mary একা আসার সাহস পাচ্ছিল না, তাই কিরন ভাইয়ের সাথেই সে উত্তরা থেকে চলে এসেছে… , কারন প্ল্যাটফর্ম বলে কথা।
শাহরিয়ার রীহান আমাদের ব্যস্ত নেতা wink emoticon , Shuvojyoti Samadder প্রিয় ভাই দুই জন … তোরা তো সবসময়ের সাথি, তারপরও নাম উল্লেখ না করলে হয়না

Benign Banaful Jahid Hasan এর জন্য করতালি না দিলেই নয়। আপনাদের হাতে সময় মত এবং সুন্দর ভাবে পত্রিকা পৌঁছে দেয়ার জন্য এই ছেলে দুটা দিন রাত খেটে গিয়েছে গত এক মাস।

আর এবারের পত্রিকার এত সুন্দর প্রচ্ছদের জন্য Debobrata Aich Majumder কে ধন্যবাদ ।

আবিদ হাসান , Palash Golder ‪#‎waliul‬ Mizanur Rahman Sumon Drifting Mahmudছোট ভাই রা খুব ভাল লেগেছে তোমাদের কাজের উদ্দমতা দেখে । গুড জব ম্যান smile emoticon
আর আমাদের অন লাইনের যোদ্ধা স্বপ্নের সাদা রঙ যে শুধু প্রফ এর জন্য আসতে পারে নি বলে , অনলাইনে সবসময় সহযোগিতায় ছিল।
আর আমাদের প্রতিটি মুহূর্ত ক্যমেরা বন্দি করবার জন্য এস.এম. নিয়াজ মোর্শেদ কে ধন্যবাদ দিয়ে ছোট করব না। শুধু বলব, এভাবেই সাথে থাকিস আমাদের ।

এছাড়া নাম না জানা অনেকেই এসেছিলেন তাদের কেও অনেক ধন্যবাদ । আপনাদের কে সামান্য মিষ্টি দিয়ে আপ্যায়ন করা ছাড়া আর কিছু করতে পারি নি ।

অনেকে পত্রিকা গতকাল না পেয়ে হতাশা হয়েছিলেন … আসলে কারিগরি ত্রুটির কারনে সমস্যায় পরতে হল আপানদের। আশা করি আপনারা আমদের ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আর তাছাড়া প্ল্যাটফর্ম তো আপনাদেরই পরিবার। পরিবারে মাঝে মাঝে একটু ভুল হতেই পারে।
কিন্তু গতকাল কথা দিয়েছিলাম যে, আজ থেকে পাওয়া যাবে পত্রিকা। আমরা কথা রেখেছি এবং পত্রিকা আজ থেকে পাওয়া যাচ্ছে।
কোথায় ঃ ২১ শে বইমেলা, লিটল ম্যাগ চত্ত্বর , মেঘফুল স্টল নম্বর ৪১, বাংলা একাডেমী

বইমেলার শেষ দিন পর্যন্ত স্টলে পত্রিকা পাবেন ।

এছাড়া যারা আসতে পারবেন না, পত্রিকা পেতে সাবস্কাইবার ফর্ম পূরণ করতে পারেন।।

https://docs.google.com/…/1ru5S6oG9I6TUWvJplxqnpKE…/viewform

এবংকিছুদিনের মধ্যে সকল মেডিকেলর প্ল্যাটফর্ম প্রতিনিধির কাছে আপনার প্পত্রিকা পেয়ে
যাবেন।আমারা এই গ্রুপে পোস্টের মাধ্যমে সবাইকে প্রতিনিধির নাম জানিয়ে দিব।
বাংলাদেশের চিকিৎসা শিক্ষার্থী ও চিকিৎসক’দের ‪#‎প্ল্যাটফর্ম‬

প্ল্যাটফর্ম ওয়েব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

চিকিৎসকদের গানের এলবাম এবং "চন্দ্রাহত গানের দল"

Tue Feb 24 , 2015
‘মেঘে মেঘে নীলপরি/ সেজেছে আজ অপ্সরী…জন্মদিন, আজ জন্মদিন তোমার…।’ যাঁর জন্মদিন উপলক্ষ করে এ গান, তিনি রবীন্দ্রনাথ ঠাকুর। গানের কথায়ও যেন ফুটে উঠেছে সেই সময় আর প্রকৃতি। মৈত্রেয়ী সুমীর কথা ও সুরে এ গান গাইলেন শিবনাথ ভট্টাচার্য। গানের পেছনের গল্প জানাতে গিয়ে মৈত্রেয়ী বলেন, ‘অনেক গান আর সুরের মধ্যে বেঁচে […]

সাম্প্রতিক পোষ্ট