প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ মহোদয়ের মহানুভবতা

প্ল্যাটফর্ম নিউজ,

মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০

একজন মানবদরদী ও মহানুভব মানুষ, প্রেসিডেন্ট আব্দুল হামিদ মেডিকেল কলেজ, কিশোরগঞ্জ এর অধ্যক্ষ অধ্যাপক ডা. আ. ন. ম. নৌশাদ খান এর উদ্যোগে উপকৃত হচ্ছেন মেডিকেল কলেজটির চিকিৎসক, শিক্ষার্থী এবং সকল কর্মচারী।

মানুষের জীবনের ৩য় উদ্দেশ্য- মানুষের কল্যান করা। অধ্যক্ষ নৌশাদ খান এর উদ্যোগে প্রেসিডন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত সকল শিক্ষক, চিকিৎসক, নার্স, কর্মচারীদের জন্যে চিকিৎসা সুবিধা দেয়া হচ্ছে বিনামূল্যে। বর্তমান কোভিড-১৯ মহামারী পরিস্থিতিতে ফ্লু কর্ণার স্থাপন ও হাসপাতালের সকল কর্মচারীদের বিনামূল্যে চিকিৎসা এবং প্রয়োজনে আর্থিক প্রণোদনা দেবার ঘোষণার মাধ্যমে প্রকাশ পেয়েছে তার মহানুভবতা। অধ্যক্ষ মহোদয় এবার উনার মানবিক দৃষ্টি আরো প্রসারিত করলেন মেডিকেল কলেজ হাসপাতালের বিল্ডিং তৈরিতে যে সকল শ্রমিক এতদিন মাথার ঘাম পায়ে ফেলে শুধু মজুরির বিনিময়ে কাজ করতেন। তারা করোনা সংক্রমণের জন্যে কর্মহীন এবং এদের অধিকাংশই অভাব অনটনে দিন কাটাচ্ছে। সম্মানিত অধ্যক্ষ মহোদয় নিজের একান্ত আগ্রহে মেডিকেল কলেজ হাসপাতালের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মাননীয় ফার্ষ্ট লেডী রাশিদা খানম ও বোর্ড অব ডাইরেক্টর সদস্য ১) ওয়াহিদ খান, ২) বিলকিস মাহমুদ, ৩) অধ্যাপক ডা. সুফিয়া খাতুন, ৪) অধ্যাপক ডা. জেহাদ খান , ৫) মিলাদ খান ৬) ইঞ্জিনিয়ার রেজওয়ান আহমদ তৌফিক (মাননীয় সাংসদ সদস্য) ৭) রাসেল আহমেদ তুহিন ৮) ব্যারিস্টার রিয়াদ আহমদ তুষার, ৯) স্বর্না হামিদ, ১০) মীর আরাফাত, ১১) তাসনিম হালিম খান, ১২) তাহসিন ফিরোজা খান ও ১৩) যায়েদ যুবায়ের খান – সকলের সাথে পরামর্শ করে সিদ্ধান্ত নিয়েছেন। পুরো রমজান মাস বিল্ডিং নির্মাণ শ্রমিকদের খাওয়া দাওয়াসহ সকল প্রকার চিকিৎসা সেবা ফ্রি করা হবে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের পক্ষ থেকে। এই বিষয়ে সম্মানিত অধ্যক্ষ মহোদয়ের কাছে জানতে চাইলে তিনি বলেন,

“করোনা মহামারী শিখিয়েছে জীবন ক্ষয়িষ্ণু এবং অচিন দেশে যাত্রা যে কোন মূহুর্তে। পবিত্র কোরআনের আয়াতটি আরও দিয়েছে উৎসাহ। সুরা ফাতির ২৯: যারা আল্লাহর কিতাব পাঠ করে, নামায কায়েম করে এবং আমি যা দিয়েছি, তা থেকে গোপনে ও প্রকাশ্যে ব্যয় করে, তারা এমন ব্যবসা আশা করে, যাতে কখনও লোকসান হবে না।”

অধ্যক্ষ ডা. নৌশাদ খানের নেতৃত্বে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতাল প্রতিষ্ঠালগ্ন থেকে কিশোরগঞ্জ তথা হাওড় অঞ্চলে চিকিৎসা সেবা সহজলভ্য করাসহ আর্ত মানবতার সেবায় বিভিন্ন কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।

জামিল সিদ্দিকী

A dreamer who want to bring positive changes in health sector in Bangladesh.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

করোনা বিপর্যস্তদের সহায়তায় এগিয়ে এলো মার্কস ডেন্টাল কলেজ

Tue Apr 21 , 2020
প্ল্যাটফর্ম নিউজ মঙ্গলবার, ২১শেএপ্রিল, ২০২০ খ্রিস্টাব্দ মার্কস ডেন্টাল কলেজের সকল ব্যাচের প্রচেষ্টায় আজ উক্ত কলেজ সংলগ্ন উত্তর কাফরুলের করোনা বিপর্যস্ত দুস্থ ও দিনমজুর পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়। কলেজের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে তহবিল সংগ্রহ করা থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় সামগ্রী ক্রয় এবং বিতরণ করা হয়। কোভিড১৯ মহামারীর […]

সাম্প্রতিক পোষ্ট