প্রবাসী উদ্যমী চিকিৎসকের ছোঁয়া দেশের মাটিতে

৯ ফেব্রুয়ারি, ২০২০
শহীদ অধ্যাপক ডা. শামসুদ্দিন আহমেদ এর নাতনি ও অধ্যাপক জিয়াউদ্দিন আহমেদ এর মেয়ে ডা. নাহরীন হোসনা। তারুণ্যের আলোয় উদ্ভাসিত এই প্রবাসী ডাক্তার আমেরিকার পেলসিনভানিয়াতে থাকলেও পূর্বপুরুষের দেশের প্রতি টান ছিল অপরিসীম। তাই বাংলাদেশের চিকিৎসকদের উচ্চতর আধুনিক চিকিৎসার প্রশিক্ষণ দেয়ার জন্য দুই এক মাস পরপরই আরো দশ বারোজন মার্কিন চিকিৎসককে সাথে নিয়ে চলে আসেন এই পূর্বপুরুষদের দেশে। প্রশিক্ষণ দেন পকেট আল্ট্রাসাউন্ড, ব্রঙ্কসকপি সহ দ্রুত রোগ নির্নয়ের অত্যাধুনিক সব পদ্ধতি সম্পর্কে।

সম্প্রতি ডা. নাহরীন হোসনা ও ৮ জন মার্কিন বিশেষজ্ঞের একটি দল ঢাকা মেডিকেল কলেজে সারা বাংলাদেশের মধ্যম সারির অধ্যাপকদের জন্য একটি কর্মশালার আয়োজন করে যেখানে ৭৫ জন অধ্যাপককে প্রশিক্ষণ দেয়া হয়।

ছবিতে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সাথে ডা. নাহরীন হোসনা

তাঁদের এই প্রয়াসকে সাধুবাদ জানান মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ। তিনি কৃতজ্ঞতাস্বরূপ তাঁদেরকে বঙ্গভবনে আমন্ত্রণ জানান এবং তাঁদেরকে বারবার এ দেশে ফিরে আসার জন্য অনুরোধ করেন।

তথ্যসূত্র: ডা. আরিফুর রহমান
নিজস্ব প্রতিবেদক / ফাহমিদা হক মিতি

প্ল্যাটফর্ম স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

ইতিহাস সৃষ্টি করে যুবাদের বিশ্বকাপে চ্যাম্পিয়ন বাংলাদেশ

Mon Feb 10 , 2020
১০ ফেব্রুয়ারি ২০২০: অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ জয় করে বাংলাদেশ। গতকাল দক্ষিণ আফ্রিকায় মাঠে নামে বাংলাদেশ-ভারত। প্রথমে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভারে ১৭৭ রানে অলআউট হয়ে যায় ভারতীয় যুবারা। ১৭৮ রানের জবাবে জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ যুব দলের দুই ওপেনার তানজিদ […]

সাম্প্রতিক পোষ্ট