পূর্ণাঙ্গ ক্যাম্পাসের দাবিতে জামালপুরের শেখ হাসিনা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা

২৫ ডিসেম্বর, ২০১৯
পূর্ণাঙ্গ ক্যাম্পাসসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে জামালপুরের শেখ হাসিনা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। ১৭ ডিসেম্বর (মঙ্গলবার) সকাল ১০টার দিকে মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাসে অধ্যক্ষের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ মানববন্ধন চলে। ২৩ ডিসেম্বর (রোববার) আন্দোলনের পঞ্চম দিনে ক্লাস বর্জন করে সকাল ১০টায় জামালপুর বকুলতলা মোড়ে মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন মেডিকেল কলেজের শিক্ষার্থী মো. রায়হান উদ্দিন, আশিকুর রহমান, মাহমুদ হাসান, জেসমিন সুলতানা, জহুরা খাতুন, আহসানুল হাসান প্রমুখ।

শিক্ষার্থীরা জানায়, ২০১৪ সাল থেকে জামালপুরের শেখ হাসিনা মেডিকেল কলেজের যাত্রা শুরু হয়েছে। নির্মাণাধীন মেডিকেল কলেজের কাজ ধীরগতিতে চলায় পাঁচ বছরেও পূর্ণাঙ্গ ক্যাম্পাসে মেডিকেলের কার্যক্রম শুরু হয়নি। জামালপুর জেনারেল হাসপাতালের বিভিন্ন জরাজীর্ণ ও পরিত্যক্ত ভবনে অস্থায়ীভাবে কলেজের কার্যক্রম চলছে। এছাড়া ছাত্রীদের থাকতে হচ্ছে জরাজীর্ণ পরিত্যক্ত ভবনে অস্বাস্থ্যকর পরিবেশে। শ্রেণিকক্ষ সংকটের কারণে নিয়মিত ক্লাস ব্যাহত হচ্ছে। ফলে মেডিকেল কলেজের ছাত্রছাত্রীরা লেখাপড়াসহ নানা সমস্যার মুখে ভোগান্তিতে পড়েছে। এছাড়াও পাঁচ বছর ধরে এখানে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা বন্ধ রয়েছে।

দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম চালুর দাবি জানায় মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা। দাবি না মানা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন, সড়ক অবরোধসহ লাগাতার কর্মসূচির ঘোষণা দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা।

ছাত্রছাত্রীদের কঠোর আন্দোলনের মুখে অত্র জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার ও শ্রদ্ধেয় অধ্যক্ষ মহোদয় জরুরি সভার মাধ্যমে আমাদের আগামী ১জানুয়ারি,২০২০ এর মধ্যে নতুন ক্যাম্পাসে স্থানান্তর সহ অন্যান্য দাবি পূরণের আশ্বাস প্রদান করেছেন।

স্টাফ রিপোর্টার/ ফাহমিদা হক মিতি

Fahmida Hoque Miti

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

চিকিৎসক এবং মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থীদের রিফ্রেশমেন্ট ও কোয়ালিটি ইম্প্রুভমেন্ট ট্যুর

Thu Dec 26 , 2019
২৬ ডিসেম্বর ২০১৯ গতকাল ২৫ ডিসেম্বর ২০১৯ রোজ বুধবার গাজীপুরের শ্রীপুরে অবস্থিত সারাহ রিসোর্ট এ অনুষ্ঠিত হলো বাংলাদেশ মেডিকেল টিচার্স ওয়েলফেয়ার ট্রাস্ট আয়োজিত সিএমই (কন্টিনিউইং মেডিকেল এডুকেশন), বার্ষিক সভা এবং দিনভর রিফ্রেশমেন্ট ও কোয়ালিটি ইম্প্রুভমেন্ট ট্যুর। উক্ত আয়োজনে শতাধিক চিকিৎসক এবং মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থী অংশগ্রহণ করেন। ভোর সাড়ে ছয়টা […]

সাম্প্রতিক পোষ্ট