পাবলিক হেলথ বিষয়ে উচ্চশিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

*** প্রেস রিলিজ ***

বর্তমান সময়ে বিশ্বব্যাপী পাবলিক হেলথ নিয়ে গবেষনা  ও ক্যারিয়ার বিষয়ক  দিক নির্দেশনামূলক একটি সেমিনার আয়োজিত হলো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের গবেষক ডা. সাজেদুল রহমান শাওন এর সঞ্চালনায় । ৮ জুলাই ২০১৮ তারিখে বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের  ফার্মেসি বিভাগের লেকচার থিয়েটারে এ সেমিনার টি এক্সিস মেডিকেল স্কুল ,এপিডেমিওলজি ইনসাইড ,মেন্টেড এবং প্ল্যাটফর্ম এর যৌথ উদ্যোগে আয়োজিত হয় । দেশের মেডিকেল কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী এতে অংশ নেন ।

তার বক্তব্যে ডা. সাজেদুর রহমান শাওন বর্তমান সময়ে তথ্যনির্ভর ডেটা ডিপেন্ডেন্ট গবেষণার নতুন নতুন দিক তুলে ধরেন ,কীভাবে এই বিস্তৃতশীল গবেষনাক্ষেত্রে যুক্ত হয়ে ক্যারিয়ার গঠন করা যায় , সে সম্বন্ধে নিজের অভিঙ্গতার আলোকে বক্তব্য রাখেন তিনি ।বাংলাদেশে পাবলিক হেলথ বিষয়ক গবেষনা সমস্যা এবং সম্ভাবনা নিয়ে ও আলোকপাত করেন ডা. শাওন ।

সেমিনারের শেষভাগে তিনি অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নানান প্রশ্নের জবাব দেন । সেমিনার আয়োজনের সাফল্যে সন্তুষ্ট আয়োজকরা দেশের শিক্ষার্থীদের জন্যে এরকম আরো অনুষ্ঠান আয়োজনের ব্যাপারে প্রত্যয় ব্যাক্ত করেন ।

৮ জুলাই ২০১৮

ঢাকা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

'পাবলিক হেলথ বিষয়ে উচ্চশিক্ষা এবং ক্যারিয়ার' বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

Sun Jul 8 , 2018
পাবলিক হেলথ বিষয়ে উচ্চশিক্ষা এবং ক্যারিয়ার নিয়ে আমাদের অনেকেরই স্বচ্ছ ধারনা নেই। এই অজানা থেকেই আগ্রহ তৈরি হয় না অনেকরই। আবার যাদের হয়, আগ্রহ হারিয়ে ফেলে সঠিক দিক নির্দেশনার অভাবে। এক্সিস মেডিকেল স্কুল,এপিডেমিওলজি ইনসাইড,মেন্টেড এবং প্ল্যাটফর্ম এর যৌথ উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগের থিয়েটারে, ৮ জুলাই,২০১৮ তারিখের বিকাল ৩ টা […]

সাম্প্রতিক পোষ্ট