• প্রতিবেদন

July 8, 2018 11:16 pm

প্রকাশকঃ

*** প্রেস রিলিজ ***

বর্তমান সময়ে বিশ্বব্যাপী পাবলিক হেলথ নিয়ে গবেষনা  ও ক্যারিয়ার বিষয়ক  দিক নির্দেশনামূলক একটি সেমিনার আয়োজিত হলো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের গবেষক ডা. সাজেদুল রহমান শাওন এর সঞ্চালনায় । ৮ জুলাই ২০১৮ তারিখে বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের  ফার্মেসি বিভাগের লেকচার থিয়েটারে এ সেমিনার টি এক্সিস মেডিকেল স্কুল ,এপিডেমিওলজি ইনসাইড ,মেন্টেড এবং প্ল্যাটফর্ম এর যৌথ উদ্যোগে আয়োজিত হয় । দেশের মেডিকেল কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী এতে অংশ নেন ।

তার বক্তব্যে ডা. সাজেদুর রহমান শাওন বর্তমান সময়ে তথ্যনির্ভর ডেটা ডিপেন্ডেন্ট গবেষণার নতুন নতুন দিক তুলে ধরেন ,কীভাবে এই বিস্তৃতশীল গবেষনাক্ষেত্রে যুক্ত হয়ে ক্যারিয়ার গঠন করা যায় , সে সম্বন্ধে নিজের অভিঙ্গতার আলোকে বক্তব্য রাখেন তিনি ।বাংলাদেশে পাবলিক হেলথ বিষয়ক গবেষনা সমস্যা এবং সম্ভাবনা নিয়ে ও আলোকপাত করেন ডা. শাওন ।

সেমিনারের শেষভাগে তিনি অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নানান প্রশ্নের জবাব দেন । সেমিনার আয়োজনের সাফল্যে সন্তুষ্ট আয়োজকরা দেশের শিক্ষার্থীদের জন্যে এরকম আরো অনুষ্ঠান আয়োজনের ব্যাপারে প্রত্যয় ব্যাক্ত করেন ।

৮ জুলাই ২০১৮

ঢাকা ।

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ নন ক্লিনিকাল বা রিসার্চ লাইন/পাবলিক হেলথ,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.