• ক্যারিয়ার

July 8, 2018 11:52 pm

প্রকাশকঃ

পাবলিক হেলথ বিষয়ে উচ্চশিক্ষা এবং ক্যারিয়ার নিয়ে আমাদের অনেকেরই স্বচ্ছ ধারনা নেই। এই অজানা থেকেই আগ্রহ তৈরি হয় না অনেকরই। আবার যাদের হয়, আগ্রহ হারিয়ে ফেলে সঠিক দিক নির্দেশনার অভাবে।
এক্সিস মেডিকেল স্কুল,এপিডেমিওলজি ইনসাইড,মেন্টেড এবং প্ল্যাটফর্ম এর যৌথ উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগের থিয়েটারে, ৮ জুলাই,২০১৮ তারিখের বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত আয়োজিত হল, Higher Studies & Career In Public Health শিরোনামে, পাবলিক হেলথ বিষয়ে উচ্চশিক্ষা এবং দেশ ও দেশের বাইরে ক্যারিয়ারের দিক নির্দেশনা মূলক সেমিনার।

বর্তমান সময়ে বিশ্বব্যপী পাবলিক হেলথ নিয়ে গবেষণা ও ক্যারিয়ার বিষয়ক দিক নির্দেশনামূলক এই সেমিনার আয়োজিত হয় অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের গবেষক ডাঃ সাজেদুর রহমান এর সঞ্চালনায়। ৮ জুলাই,২০১৮ তারিখের বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগের থিয়েটারে সেমিনারটি এক্সিস মেডিকেল স্কুল,এপিডেমিওলজি ইনসাইড,মেন্টেড এবং প্ল্যাটফর্মের যৌথ উদ্যোগে আয়োজিত হয়। দেশের বিভিন্ন মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এতে অংশ নেন।

ডাঃ সাজেদুর রহমান শাওন তার বক্তব্যে বর্তমানে তথ্য নির্ভর (ডেটা ডিপেন্ডেন্ট) গবেষনার নতুন দিক নিয়ে কথা বলেন। কিভাবে এই বিস্তৃতশীল গবেষনাক্ষেত্রে যুক্ত হয়ে ক্যারিয়ার গঠন করা যায়, সে বিষয়ে নিজের অভিজ্ঞতার আলোকে তিনি বক্তব্য রাখেন।
বাংলাদেশে পাবলিক হেলথ বিষয়ক সমস্যা ও সম্ভবনা নিয়েও বক্তব্য রাখেন ডাঃ শাওন।

উল্লেখ্য, ডাঃ সাজেদুর রহমান শাওন ঢাকা মেডিকেল কলেজ এর কে-৬৩ ব্যাচের ছাত্র ছিলেন। পরবর্তীতে এমপিএইচ সম্পন্ন করেন এবং বর্তমানে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে ক্যান্সার এপিডেমিওলজি বিষয়ে গবেষক হিসেবে আছেন।

সেমিনারের শেষভাগে অংশগ্রহনকারী শিক্ষার্থীদের নানান প্রশ্নের উত্তর দেন তিনি। উক্ত সেমিনারে অংশগ্রহণকারী কয়েকজন ডাক্তার এবং শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা গেছে, তারা অনুষ্ঠানটি উপভোগ করেছেন এবং পাবলিক হেলথ বিষয়ে অনেক অজানা এবং নতুন কিছু জানতে পেরেছেন বলে, অনুষ্ঠান শেষে মত প্রকাশ করেন।

সেমিনার আয়োজনের সাফল্যে সন্তুষ্ট আয়োজকরা। দেশের শিক্ষার্থীদের জন্য এমন আরো অনুষ্ঠান আয়োজনের প্রত্যয় ব্যক্ত করেন তারা।

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ পাবলিক হেলথ, রিসার্চ,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.