• গুনী মানুষ

July 14, 2018 3:24 pm

আমাদের সমাজে অনেকে আছেন যারা নিরলসভাবে সমাজের মানুষের সেবা করে যাচ্ছেন। কাজ করে যাচ্ছেন সামাজিক উন্নয়নে, নিজ এলাকার মানুষের ভাগ্য পরিবর্তনে। কিন্তু সবসময় থেকে যান পর্দার আড়ালে। এরকম একজন সমাজ সংস্কারক মানবদরদী মানুষ হলেন ডাঃ মশিউর রহমান।

বহুদিন থেকে নিজ গ্রামে প্রতি শুক্রবার নামমাত্র মূল্যে রোগী দেখে আসছেন। প্রতি শুক্রবার এখানে প্রায় ৭০-১০০ রোগী সেবা নিচ্ছে। তিনি চিকিৎসা সেবার পাশাপাশি সমাজে দুস্থ মানুষকে অর্থনৈতিকভাবে সাহায্য করে যাচ্ছেন।রোগী দেখে যে অর্থ আসে সেটার সাথে আরো নিজস্ব অর্থ যোগ করে তার বাবা-মায়ের নামে গড়া ডাঃ সহির উদ্দিন আহমেদ- ওমেদ বেগম ফাউন্ডেশন এর মাধ্যমে গ্রামের মসজিদ, মাদ্রাসা উন্নয়নে,দুস্থ পরিবারের পাশে দাড়াচ্ছেন, বাড়িয়ে দিচ্ছেন সহযোগিতার হাত।গরীব মেধাবীদের জন্য করছেন বৃত্তির ব্যবস্থা । যার বাড়িতে টিউবওয়েল নাই তাকে টিউবওয়েলের ব্যবস্থা করে দিচ্ছেন। দারিদ্রের কষাঘাতে জর্জরিত  অনেকের মেয়ের বিয়েতে সাহায্য করছেন, এলাকার ঈদগাহ মাঠ নির্মান সহ নানা ধরনের জনসেবামূলক কাজ নিয়মিত সাহায্য করে যাচ্ছেন তার পরিচালিত ডাঃ সহির উদ্দিন আহমেদ- ওমেদ বেগম ফাউন্ডেশনের মাধ্যমে।
উল্লেখ্য ডাঃ মশিউর রহমান এর জন্ম দিনাজপুর জেলায় এবং পড়ালেখা করেছেন সাইদপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে।  এমবিবিএস পাশ করেন স্বনামধন্য রংপুর মেডিকেল কলেজ থেকে। পেশায় শিশুরোগ বিশেষজ্ঞ এ পরোপকারী বর্তমানে সেবা দিয়ে যাচ্ছেন দিনাজপুর অঞ্চলের গরীব দুঃখী মানুষদের।
এরকম হাজারো ডাঃ মশিউররা সেবা দিয়ে যাচ্ছেন, সবার মাঝে তাদের এ খবর ছড়িয়ে দিয়ে উৎসাহ দেওয়া আমাদের দায়িত্ব ও কর্তব্য।
লিখেছেন:
ডাঃ আদনান মাহফুজ, ইস্টওয়েস্ট মেডিকেল কলেজ(০৮-০৯) এর মূল লেখা অবলম্বনে লিখেছেন শেখ লুৎফুর রহমান তুষার,
খাজাঁ ইউনুস আলী মেডিকেল কলেজ।
শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.