• গুনী মানুষ

June 24, 2016 3:50 am

প্রকাশকঃ

এ বছর যুক্তরাজ্যের রানির ‘দ্য কুইন্স ইয়াং লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৬’ পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন আপডেট ডেন্টাল কলেজের ছাত্র ওসামা বিন নূর।

আজ সেই পুরষ্কার গ্রহণ করতে তিনি এবং পৃথিবীর আরও বিভিন্ন দেশ থেকে মনোনীত ইয়াং লিডাররাও জমায়েত হয়েছিলেন লন্ডনের বাকিংহাম প্যালেসে।

ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের ৯০তম জন্মদিন উপলক্ষে আন্তর্জাতিক তরুণ নেতৃত্বের স্বীকৃতি হিসেবে পুরষ্কার পেয়েছেন বাংলাদেশের তরুণ ওসামা বিন নূর। আজ  বৃহস্পতিবার অন্যান্য দেশগুলোর তরুনদের সঙ্গে ওসামার হাতে পুরষ্কার তুলে দিলেন রানী এলিজাবেথ।

আপডেট ডেন্টাল কলেজের ছাত্র ওসামা বিন নূর বাংলাদেশের তরুণদের জন্য বিভিন্ন স্কলারশিপ,ইন্টার্নশিপের তথ্য সম্বলিত ওয়েবসাইট “ইয়াং অপরচ্যুনিটিজ” এর সহ-প্রতিষ্ঠাটাতা । এ ছাড়া ভলান্টিয়ার ফর বাংলাদেশের সাথে কাজ করার পাশাপাশি তিনি, রেডিওতে তরুণদের জন্য “তিন টেক্কা” নামের একটি অনুষ্ঠানও সঞ্চালন করছেন।

ঢাকার ব্রিটিশ হাইকমিশন থেকে জানা যায়, এলিজাবেথের কাছ থেকে তিনি পুরষ্কার গ্রহন করার আগে ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয়, টুইটার এর ব্রিটিশ হেডকোয়ার্টার এবং বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসের কার্যালয় পরিদর্শনের সুযোগ পান।

 

OSAMA BIN NOOR

A royal invitation from Her Majesty the Queen.

A royal invitation from Her Majesty the Queen.

Asian QYL heading to Buckingham Palace

Asian QYL heading to Buckingham Palace

এছাড়াও তিনি লন্ডনে  বিভিন্ন জায়গায় সেমিনার ও বৈঠকেও অংশগ্রহনের সুযোগ পাবেন।

 

ওসামা বিন নুরের এই জয় আমাদের বাঙালি জাতির জন্য খুবই গর্বের বিষয়।

প্ল্যাটফর্ম এর পক্ষ থেকে ওসামা বিন নূরকে জানাই অসংখ্য শুভেচ্ছা ।

 

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ ওসামা বিন নূর, তরুণ সামাজিক উদ্যোক্তা,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
.