রানি এলিজাবেথের হাত থেকে পুরষ্কার গ্রহণ করলেন বাংলাদেশের ওসামা বিন নূর

এ বছর যুক্তরাজ্যের রানির ‘দ্য কুইন্স ইয়াং লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৬’ পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন আপডেট ডেন্টাল কলেজের ছাত্র ওসামা বিন নূর।

আজ সেই পুরষ্কার গ্রহণ করতে তিনি এবং পৃথিবীর আরও বিভিন্ন দেশ থেকে মনোনীত ইয়াং লিডাররাও জমায়েত হয়েছিলেন লন্ডনের বাকিংহাম প্যালেসে।

ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের ৯০তম জন্মদিন উপলক্ষে আন্তর্জাতিক তরুণ নেতৃত্বের স্বীকৃতি হিসেবে পুরষ্কার পেয়েছেন বাংলাদেশের তরুণ ওসামা বিন নূর। আজ  বৃহস্পতিবার অন্যান্য দেশগুলোর তরুনদের সঙ্গে ওসামার হাতে পুরষ্কার তুলে দিলেন রানী এলিজাবেথ।

আপডেট ডেন্টাল কলেজের ছাত্র ওসামা বিন নূর বাংলাদেশের তরুণদের জন্য বিভিন্ন স্কলারশিপ,ইন্টার্নশিপের তথ্য সম্বলিত ওয়েবসাইট “ইয়াং অপরচ্যুনিটিজ” এর সহ-প্রতিষ্ঠাটাতা । এ ছাড়া ভলান্টিয়ার ফর বাংলাদেশের সাথে কাজ করার পাশাপাশি তিনি, রেডিওতে তরুণদের জন্য “তিন টেক্কা” নামের একটি অনুষ্ঠানও সঞ্চালন করছেন।

ঢাকার ব্রিটিশ হাইকমিশন থেকে জানা যায়, এলিজাবেথের কাছ থেকে তিনি পুরষ্কার গ্রহন করার আগে ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয়, টুইটার এর ব্রিটিশ হেডকোয়ার্টার এবং বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসের কার্যালয় পরিদর্শনের সুযোগ পান।

 

OSAMA BIN NOOR

A royal invitation from Her Majesty the Queen.
A royal invitation from Her Majesty the Queen.
Asian QYL heading to Buckingham Palace
Asian QYL heading to Buckingham Palace

এছাড়াও তিনি লন্ডনে  বিভিন্ন জায়গায় সেমিনার ও বৈঠকেও অংশগ্রহনের সুযোগ পাবেন।

 

ওসামা বিন নুরের এই জয় আমাদের বাঙালি জাতির জন্য খুবই গর্বের বিষয়।

প্ল্যাটফর্ম এর পক্ষ থেকে ওসামা বিন নূরকে জানাই অসংখ্য শুভেচ্ছা ।

 

Ishrat Jahan Mouri

Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

মেডিকেল জার্নাল যেভাবে পড়বেন

Fri Jun 24 , 2016
লিখেছেন ঃ Dr. Munzur E Murshid বর্তমান সময়ে চিকিৎসা শাস্ত্রের নিত্য নতুন তথ্য জানতে জার্নাল পড়ার বিকল্প নাই।আমরা সচরাচর যে সব বই পড়ি সেখান তথ্যের উপস্থাপনা মেডিক্যাল জার্নালে প্রকাশিত তথ্যের উপস্থাপনা থেকে আলাদা। তবে সাধারণ কিছু পদ্ধতি বা ধাপ মেনে জার্নাল পড়ে আমরা আমাদের জার্নাল ভীতি দূর করতে পারি এবং কাক্ষিত […]

সাম্প্রতিক পোষ্ট