• ক্যাম্পাস নিউজ

November 18, 2018 6:53 pm

প্রকাশকঃ

 

বিশ্বস্বাস্থ্য সংস্থা প্রতিবছরের মতো এবারও ১২-১৮ নভেম্বর অ্যান্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ পালন করছে। এবার সপ্তাহটির প্রতিপাদ্য অযথা অ্যান্টিবায়োটিক সেবন ক্ষতির কারণ, বিনা প্রেসক্রিপশনে তা কিনতে বারণ। বাংলাদেশ সরকার, বিভিন্ন আন্তর্জাতিক সংগঠন ও দেশীয় সংগঠনগুলো এ উপলক্ষে বেশকিছু কর্মসূচি পালন করছে।

CDC-DGHS এর নির্দেশনায়, প্ল্যাটফর্ম ও চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রসংসদের সার্বিক সহযোগিতায় আজ চট্টগ্রাম মেডিকেল কলেজে পালিত হল “বিশ্ব এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ ২০১৮”
এ বিষয়ক একটি বর্ণাঢ্য র‍্যালি কলেজের অধ্যক্ষের কার্যালয় থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস ঘুরে নিউ কনফারেন্স হলে গিয়ে শেষ হয়। র‍্যালি শেষে নিউ কনফারেন্স হলে একটি সেমিনার অনুষ্ঠিত হয়।


সেমিনারে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও বায়োকেমিস্ট্রি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মাহমুদুল হক। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফার্মাকোলজি বিভাগের প্রভাষক মাসুদ রানা। কমিউনিটি মেডিসিন বিভাগের বিভগীয় প্রধান সহযোগী অধ্যাপক সাইদ মাহমুদ ও ফার্মাকোলজি বিভাগের সহকারি অধ্যাপিকা রেবেকা চৌধুরি’র প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মেডিসিন, সার্জারি, গাইনি ও অবস, মাইক্রোবায়োলজি, প্যাথলজি, ফিজিক্যাল মেডিসিন, ইউরোলজি, অর্থোপেডিক্স, নিউরোলজি, নিউরোসার্জারি, চক্ষু, নাক কান গলা, এনেস্থেসিওলজি বিভাগসমূহের বিভাগীয় প্রধানগণ; শিক্ষকবৃন্দ,ছাত্রছাত্রী, চিকিৎসক ও নার্সবৃন্দ।





শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ এন্টিবায়োটিক রেজিস্টেন্স, এন্টিবায়োটিক রেজিস্ট্যান্স,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.