• ক্যাম্পাস নিউজ

October 4, 2016 9:08 pm

প্রকাশকঃ

পড়ালেখা!! শব্দটা শুনতেই শিক্ষার্থীদের কপালে ৩/৪টা ভাঁজ পড়েই।আর মেডিকেলের এই একঘেয়েমি পড়াশোনায় কোন ফাঁকফোকর নেই বললেই চলে।সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত,ক্লাস,ওয়ার্ডের গ্যারাকলে পিষ্ট জীবনে অতিষ্ট হয়েও পালিয়ে যাওয়ার উপায় নেই।আর এই ব্যস্ত শিডিউলের মাঝে হারিয়ে যায় অনেকেরই সুপ্ত প্রতিভা।

মেডিকেলের শিক্ষার্থীরা যে পড়ালেখা ছাড়াও আরো বিভিন্ন কাজে পারদর্শী,তার সবচাইতে বড় উদাহরণ হলো সাংস্কৃতিক অনুষ্ঠান। আমরা সবাই ডাক্তার কিংবা হবু ডাক্তার,সবাই ভাবে আমরা খুব বোরিং।এ কথাটিকে মিথ্যে প্রমাণ করতেই,চট্টগ্রাম মা ও শিশু মেডিকেল কলেজের এই কালচারাল উইকের আয়োজন।আমরাও গাইতে পারি,হাসতে পারি,নাচতে পারি,আবৃত্তি করতে পারি,যুক্তির তুঁড়িতে কাঁপাতে পারি মঞ্চ। আর এই পারদর্শীতা প্রমাণ করতেই সম্প্রতি চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজে অনুষ্ঠিত হয়ে গেলো “সিমশএমসি কালচারাল উইক”।

aএ উপলক্ষ্যে দুইদিন আগেই চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালকে সাজিয়ে তোলা হয় এক অপরূপ সাজে।বেলুন,রং বেরং এর কাগজসহ শিক্ষার্থীদের নিজ হাতে বানানো পোস্টার মুগ্ধ করে সকলকে।এ যেন,এক নতুনত্বের আবেশ!!

fb_img_1475541746329চারদিন ব্যাপী এই কালচারাল উইকের প্রথম দিনটা মানে ১তারিখ শুরু হয়,আন্ত:বর্ষ বিতর্ক(১ম বনাম ৩য় বর্ষ),ক্যারাম,দাবা,লুডু,টেবিল টেনিস,সংগীত এবং আন্ত:বর্ষ ফুটবল(৩য় বনাম ৫ম বর্ষ এবং ১ম বনাম ৪র্থ বর্ষ) সিলেকশন রাউন্ডের মাধ্যমে।প্রতিটি অংশগ্রহণকারীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ই বলে দিচ্ছিলো,মেডিকেল শিক্ষার্থীরা ও আর অন্যদের থেকে পিছিয়ে নেই।যথাযোগ্য সুযোগ পেলে তারাও তাদের নিজ নিজ প্রতিভায় শ্রেষ্ঠত্ব প্রমাণ করে দেয়। দ্বিতীয় দিন(২তারিখ) ছিলো, উপস্থিত বক্তৃতা, ক্যারাম,দাবা,লুডু,টেবিল টেনিস, আন্ত:বর্ষ বিতর্ক(৪র্থ বনাম ৫ম বর্ষ) এবং দেয়ালিকা ও আলোকচিত্র প্রদর্শনী।প্রতিটি ইভেন্টেই শিক্ষার্থীদের মনোমুগ্ধকর প্রেজেন্টেশনে অভিভূত হন শিক্ষক-শিক্ষিকাগণ। তৃতীয় দিন(৩তারিখ) ছিলো, ক্যারাম,দাবা,লুডু,টেবিল টেনিস,আন্ত:বর্ষ বিতর্ক (৩য় বনাম ৪র্থ বর্ষ – ফাইনাল), আবৃত্তি এবং সবশেষে আন্ত:বর্ষ ফুটবল( ফাইনাল – ৪র্থ বনাম ৫ম বর্ষ)।

img_20161004_092334a

আর চতুর্থ(৪তারিখ) এবং সমাপনী অনুষ্ঠানটি শেষ হয় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরষ্কার বিতরণের মাধ্যমে।যাতে উপস্থিত ছিলেন চট্রগ্রাম মা ও শিশু মেডিকেলের সকল শিক্ষক- শিক্ষিকাবৃন্দ এবং শিক্ষার্থীরা। অনুষ্ঠানটি স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু করেন কার্যনির্বাহী পরিষদের প্রধান প্রফেসর এম এ তাহের।বক্তব্য রাখেন, অধ্যক্ষ ডা মোস্তাক আহমেদ, ডা: আঞ্জুমান আরা।এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান,চেয়ারম্যান,পি এইচ পি গ্রুপ।

_ সাবিরা সালসাবিল

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ CMOSHMC, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজ,

পাঠকদের মন্তব্যঃ ( 2)

  1. Imran Shahriar Siam মাঈনুদ্দীন হাসান

  2. Nasrin aktar says:

    its logical




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.