• ক্যাম্পাস নিউজ

November 19, 2018 11:37 am

প্রকাশকঃ

খুলনা মেডিকেল কলেজ নিয়ে ডকুমেন্টারি ভিডিও চিত্র তৈরী করলেন খুলনা মেডিকেল কলেজের কয়েকজন শিক্ষার্থী । মেডিকেল ক্যাম্পাস কে তুলে ধরাই ছিল এই ভিডিও চিত্র তৈরীর মূল উদ্দেশ্য । এতে মূলত খুলনা মেডিকেল কলেজের পরিচিতি , কলেজ ক্যাম্পাস এবং শিক্ষার্থীদের প্রাত্যহিক জীবনচিত্র ফুটিয়ে তোলা হয়েছে ।

মূল ভিডিওগ্রাফির কাজ করেন কুরাইশ হাসিব । সহযোগী হিসেবে ছিলেন আশিক আরেফিন । তারা দুজন খুলনা মেডিকেল কলেজের সাতাশ প্রজন্মের শিক্ষার্থী । তাদের বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করেন পঁচিশ প্রজন্মের কামরুজ্জামান কামরুল । তাদের মেন্টর হিসেবে ছিলেন ছাব্বিশ প্রজন্মের মোজাম্মেল হোসেন রাজু ।

তিনি বলেন ,” এক্টচুয়ালি আমাদের কেএমসির তেমন কোন ডকুমেন্টারি ভিডিও নেই। তাই সাতাশ প্রজন্মের হাসিব তার ক্যামেরা কেনার পর থেকেই বলে আসছিলো এমন কিছু করবে। ক্যাম্পাসে কিছু অস্থিরতা থাকার কারণে কাজটা মোটেও সহজ ছিলোনা। আর আমাদের ব্যাচের প্রফ থাকায় আমরাও সরাসরি কাজে নামতে পারিনি৷ কিন্তু ছেলেটার প্রচন্ড আগ্রহে কাজটা এগিয়ে যায়। আর ইমিডিয়েট সিনিয়র হিসেবে আমি শুধু দিকনির্দেশনা দিয়েছি মাত্র।
রাজনৈতিক অস্থিরতার কারণে আমাদের সিলভার জুলবিও হয়নি। তাই, ক্যাম্পাসের সিনিয়রদের উদ্দেশ্য করেই মূলত কাজটা এগিয়ে চলা। যারা ক্যাম্পাস ছেড়েছে বহু আগেই, তাদের জন্যই এ কাজ।
এটা হাসিব আর আশিকের প্রথম কাজ। এবং আমি মনে করি ওরা খুব সুন্দরভাবেই তা ফুটিয়ে তুলেছে।
তবু,অনেক কিছুই মিস হয়ে গিয়েছে৷ প্রিন্সিপাল ও ভাইস প্রিন্সিপাল স্যারের একটা সাক্ষাৎকার আমার মাথায় ছিলো। কিন্তু দুজনই দেশের বাইরে থাকায় তা আর হয়ে উঠেনি৷ আমাদের বিভিন্ন প্রোগ্রামের কিছু অংশ মিস হয়ে গেছে। হাসপাতালের অংশটাও মিস হয়েছে। তবু ওদের প্রথম হিসেবে আমার মতে ভালই করেছে। ”

প্ল্যাটফর্ম ফিচার রাইটার
নূর ই আফসানা
মুগদা মেডিকেল কলেজ

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ খুলনা মেডিকেল কলেজ, ডকুমেন্টারী,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.