খুলনা মেডিকেল কলেজ ক্যাম্পাস নিয়ে ডকুমেন্টারি ভিডিও চিত্র।

খুলনা মেডিকেল কলেজ নিয়ে ডকুমেন্টারি ভিডিও চিত্র তৈরী করলেন খুলনা মেডিকেল কলেজের কয়েকজন শিক্ষার্থী । মেডিকেল ক্যাম্পাস কে তুলে ধরাই ছিল এই ভিডিও চিত্র তৈরীর মূল উদ্দেশ্য । এতে মূলত খুলনা মেডিকেল কলেজের পরিচিতি , কলেজ ক্যাম্পাস এবং শিক্ষার্থীদের প্রাত্যহিক জীবনচিত্র ফুটিয়ে তোলা হয়েছে ।

মূল ভিডিওগ্রাফির কাজ করেন কুরাইশ হাসিব । সহযোগী হিসেবে ছিলেন আশিক আরেফিন । তারা দুজন খুলনা মেডিকেল কলেজের সাতাশ প্রজন্মের শিক্ষার্থী । তাদের বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করেন পঁচিশ প্রজন্মের কামরুজ্জামান কামরুল । তাদের মেন্টর হিসেবে ছিলেন ছাব্বিশ প্রজন্মের মোজাম্মেল হোসেন রাজু ।

তিনি বলেন ,” এক্টচুয়ালি আমাদের কেএমসির তেমন কোন ডকুমেন্টারি ভিডিও নেই। তাই সাতাশ প্রজন্মের হাসিব তার ক্যামেরা কেনার পর থেকেই বলে আসছিলো এমন কিছু করবে। ক্যাম্পাসে কিছু অস্থিরতা থাকার কারণে কাজটা মোটেও সহজ ছিলোনা। আর আমাদের ব্যাচের প্রফ থাকায় আমরাও সরাসরি কাজে নামতে পারিনি৷ কিন্তু ছেলেটার প্রচন্ড আগ্রহে কাজটা এগিয়ে যায়। আর ইমিডিয়েট সিনিয়র হিসেবে আমি শুধু দিকনির্দেশনা দিয়েছি মাত্র।
রাজনৈতিক অস্থিরতার কারণে আমাদের সিলভার জুলবিও হয়নি। তাই, ক্যাম্পাসের সিনিয়রদের উদ্দেশ্য করেই মূলত কাজটা এগিয়ে চলা। যারা ক্যাম্পাস ছেড়েছে বহু আগেই, তাদের জন্যই এ কাজ।
এটা হাসিব আর আশিকের প্রথম কাজ। এবং আমি মনে করি ওরা খুব সুন্দরভাবেই তা ফুটিয়ে তুলেছে।
তবু,অনেক কিছুই মিস হয়ে গিয়েছে৷ প্রিন্সিপাল ও ভাইস প্রিন্সিপাল স্যারের একটা সাক্ষাৎকার আমার মাথায় ছিলো। কিন্তু দুজনই দেশের বাইরে থাকায় তা আর হয়ে উঠেনি৷ আমাদের বিভিন্ন প্রোগ্রামের কিছু অংশ মিস হয়ে গেছে। হাসপাতালের অংশটাও মিস হয়েছে। তবু ওদের প্রথম হিসেবে আমার মতে ভালই করেছে। ”

প্ল্যাটফর্ম ফিচার রাইটার
নূর ই আফসানা
মুগদা মেডিকেল কলেজ

ওয়েব টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

বিশেষ কলামঃ ডাক্তার ভালো থাকুক, যেন তার রোগীরা ভালো থাকে

Tue Nov 20 , 2018
শুরুতেই ক্ষমা প্রার্থনা করে নিচ্ছি আমার সরাসরি কথাগুলো পড়ে কারও মনে আঘাত পেলে। আবেগের স্থান কে ধরে রেখেই দ্বায়িত্বের জায়গাটা- সিদ্ধান্ত নেওয়ার জায়গাটা দৃঢ়ভাবে দেখানোর চেষ্টা করেছি। পেশাগত কারণে আমি অনেকগুলো ডাক্তার পেজের সদস্য, যেখানে ডাক্তাররা তাদের প্রতিদিনকার কর্মব্যস্ত জীবনের নানা চ্যালেন্জ আর কষ্ট- সাফল্যের কথা শেয়ার করেন। গত কয়েকদিন […]

সাম্প্রতিক পোষ্ট