• ভাবনা

February 3, 2017 11:43 pm

প্রকাশকঃ

লিখেছেন ঃ ডা. বাহারুল আলম
মুক্তিযুদ্ধ চেতনা বিরোধী বিষয় পাঠ্যপুস্তকে সংযোজিত করেই ক্ষান্ত হন নি শিক্ষা মন্ত্রী, এবার প্রশ্নপত্রে চিকিৎসকদের চরিত্র হননের বিষয়বস্তু সংযোজন করে সরকার ও চিকিৎসকদের মুখোমুখি দাঁড় করে দিয়েছে

চিকিৎসকদের চরিত্র হননের বিষয় এসএসসি পরীক্ষার সৃজনশীল প্রশ্নপত্রে স্থান দিয়ে শিক্ষা মন্ত্রণালয় চিকিৎসা পেশাজীবীদের প্রতি যে ন্যাক্কারজনক দৃষ্টিভঙ্গির পরিচয় দিয়েছে তা সম্পূর্ণরূপে আমলাদের কারসাজি। চিকিৎসকদেরকে হেয় প্রতিপন্ন করার অভিলাষ চরিতার্থ করার জন্য প্রশ্নপত্র প্রস্তুতকারী শিক্ষকদের উপর প্রভাব খাটিয়ে উদ্দেশ্য প্রণোদিতভাবে এ কাজটি করেছে।

এ বিষয়ে বিএমএ কর্মসূচী দিক বা না দিক, দলমত নির্বিশেষে সকল চিকিৎসক স্ব-স্ব অবস্থান থেকে প্রতিবাদে ফেটে পড়া উচিত।

প্রশ্নপত্র প্রণয়নকারী ও তার পিছনে ষড়যন্ত্রকারীদের শাস্তি ও শিক্ষামন্ত্রীর প্রকাশ্যে আনুষ্ঠানিক ক্ষমা চাওয়া এবং পদত্যাগ করার দাবীর আন্দোলন তীব্র হওয়া প্রয়োজন।

শিশু কিশোরদের পাঠ্যপুস্তকে মুক্তিযুদ্ধ চেতনা বিরোধী সাম্প্রদায়িক বিষয় সংযোজিত করে সরকারকে বিতর্কিত ও বিব্রতকর অবস্থার দিকে ঠেলে দিয়ে এ শিক্ষামন্ত্রী ক্ষান্ত হননি। আবারো এসএসসি পরীক্ষার প্রশ্নপত্রে চিকিৎসকদের চরিত্র হননের বিষয় সংযোজিত করে সরকার ও চিকিৎসকদের মুখোমুখি দাঁড় করিয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের মত গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বে থাকার যোগ্যতা ও অধিকার হারিয়েছে এ শিক্ষামন্ত্রী।
এ বিষয়ে অচিরেই খুলনা বিএমএ প্রতিবাদ কর্মসূচী ঘোষণা করবে।

(গতকাল বিকালে জরুরি প্রয়োজনে কলকাতায় আসার কারণে বিষয়টি দৃষ্টিগোচর হয় নি, এজন্য আন্তরিকভাবে দুঃখিত )

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ লোভী ডাক্তার,

পাঠকদের মন্তব্যঃ ( 4)

  1. শিক্ষামন্রীর পদত্যাগ দাবীর সমর্থন করছি ৷

  2. শিক্ষামন্রীর পদত্যাগ-ই শুধু নয়, নতুন শিক্ষামন্রী যেন জাতির শিক্ষার ভার নেয়ার আগে স্ব-শিক্ষিত হয়ে আসেন সেই দাবী রইলো…….

  3. এই লোক কিভাবে শিক্ষামন্ত্রী হয় .. এর তো স্টার জলসাই থাকা উচিত ..




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
.